মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উন্নয়ন কার্যক্রম উদ্বোধন

মীরসরাই প্রতিনিধি

শনিবার , ২৩ জুন, ২০১৮ at ৬:১৬ পূর্বাহ্ণ
60

মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়ন ও পরিচ্ছন্নতা কার্যক্রম গতকাল শুরু হয়েছে। সকাল ১০টায় স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের ছাদে আরসি প্যাড ঢালাই উদ্বোধন এবং পরে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য ও উত্তর জেলা আ.লীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন। এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী স্বাস্থ্য প্রকৌশলী সাহাব উদ্দিন, ৮নং দুর্গাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকা, জোরারগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা সদস্য মাস্টার রেজাউল করিম, মুক্তিযোদ্ধা মুক্তার হোসেন, চারণশিল্পী সিরাজ বাঙ্গালি, আলা উদ্দিন মেম্বার প্রমুখ।

কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথি আলহাজ্ব জসিম উদ্দিন বলেন, মীরসরাইয়ের উন্নয়নে গণপূর্তমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিনি ইতোমধ্যে ৩৫ জন সরকারি চিকিৎসককে মীরসরাইয়ে কর্তব্যরত অবস্থায় রেখেছেন।

সেবার মান বৃদ্ধির চেষ্টা করছেন। তবে সেবা বুঝে নেয়া এখন আমাদের নিজেদের নাগরিক দায়িত্ব। তিনি সবাইকে সেবা প্রাপ্তির জন্য সচেতন হওয়ার আহ্বান করেন। কর্মসূচি উদ্বোধনের পর অতিথিবৃন্দ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন এবং রোগী, নার্স ও ওয়ার্ড বয়দের খোঁজ খবর নেন। পাশাপাশি হাসপাতালের কোথাও যেন অপরিচ্ছন্ন না থাকে সেজন্য নিয়মিত পরিচ্ছন্ন কার্যক্রম চালু রাখার পরামর্শ দেন। উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে আরসি প্যাড ঢালাইয়ের জন্য ১৩ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে।

x