আওয়ামী লীগে মাদকসেবী ও সন্ত্রাসীদের স্থান নেই : মোশাররফ

মীরসরাই আ. লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ১৬ নভেম্বর

মীরসরাই প্রতিনিধি

মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর, ২০১৯ at ১১:৩৫ পূর্বাহ্ণ
73

আগামী ১৬ নভেম্বর মীরসরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। গত ১৫ সেপ্টেম্বর মীরসরাই উপজেলা আওয়ামী লীগের অনুষ্ঠিত বর্ধিত সভায় সম্মেলনের এ কর্মসূচি ঘোষণা করা হয়। সভা থেকে তৃণমূলের কাউন্সিল সূচিও ঘোষণা করা হয়েছে। ঘোষিত সূচি অনুযায়ী আগামী ২০ সেপ্টেম্বর করেরহাট ইউনিয়ন, হিঙ্গুলী ইউনিয়ন, খইয়াছরা ইউনিয়ন ও বারইয়ারহাট পৌরসভা, ২১ সেপ্টেম্বর হাইতকান্দি ইউনিয়ন, ওয়াহেদপুর ইউনিয়ন ও সাহেরখালী ইউনিয়ন, ২২ সেপ্টেম্বর জোরারগঞ্জ ইউনিয়ন, ধুম ইউনিয়ন ও ওচমানপুর ইউনিয়ন, ২৩ সেপ্টেম্বর মিঠানালা ইউনিয়ন, মঘাদিয়া ইউনিয়ন, মায়ানী ইউনিয়ন, ২৪ সেপ্টেম্বর ইছাখালী ইউনিয়ন, কাটাছরা ইউনিয়ন ও দুর্গাপুর ইউনিয়ন, ২৫ সেপ্টেম্বর মীরসরাই সদর ইউনিয়ন ও মীরসরাই পৌরসভা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। ২২ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবরের মধ্যে ভোটের মাধ্যমে ইউনিয়ন ও পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামী ৫ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে ইউনিয়ন ও পৌরসভা আওয়ামী লীগের সম্মেলন শেষ হবে। সবশেষে ১৬ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।
বর্ধিত সভায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সংক্রান্ত্র সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া সোনার বাংলার স্বপ্নের সংগঠন এটা মনে রাখতে হবে। এখন থেকে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী ওয়ার্ড পর্যায় থেকে তৃণমূলের কাউন্সিল শুরু হবে। এই কাউন্সিলে যেন কোন মাদকাসক্ত ব্যক্তি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার এই দেশে আওয়ামীলীগের নেতৃত্বে আসতে না পারে সেদিকে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি । তিনি বলেন আমাদের দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। সংগঠনকে তৃণমূল পর্যায়ে সংগঠিত করে গড়ে তুলতে হবে। সে নিরিখে সেপ্টেম্বর মাসের ভিতর সকল ইউনিয়নের ওয়ার্ড সম্মেলন শেষ করে ইউনিয়ন সম্মেলনের প্রস্তুতি নিতে হবে। তিনি আরো বলেন, যে দেশে যে দল সংগ্রাম করে, ত্যাগ স্বীকার করে, মানুষের কল্যাণে কাজ করে, যাদের আন্দোলনের সংগ্রামের ফলে স্বাধীনতা, সেই দল ক্ষমতায় থাকলে ‘দেশের উন্নয়ন হয়’। আর অবৈধভাবে ক্ষমতা দখল করে যারা ক্ষমতায় আসে তারা নিজেদের ক্ষমতা নিশ্চিত করে ‘নিজেদের ভাগ্য গড়ার কাজে ব্যস্ত থাকে’।
এই সময়ের মধ্যে আওয়ামী লীগ মানুষের আস্থা-বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে। মানুষ জানে যে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে তাদের উন্নতি হয়, ভাগ্যের পরিবর্তন হবে। এই বিশ্বাস, আস্থাটা ধরে রাখতে হবে। মানুষের কল্যাণে কাজ করতে হবে।’ আওয়ামী লীগের সব নেতাকর্মীকে আন্তরিকতা নিয়ে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, তাহলে আমরা আমাদের অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারব। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ আমরা গড়তে পারব।
মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মোঃ আতাউর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় উপস্থিত ছিলেন ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুব রহমান রুহেল, উত্তর জেলা সদস্য মহিউদ্দিন রাশেদ, খুরশিদ আলম আজাদ, নুরুল হুদা, কাইয়ুম নিজামী, ডাঃ মোস্তফা, আবুল বশর, আব্দুল হাকিম, মাষ্টার নুরুল করিম, চেয়ারম্যান নুরুল মোস্তফা, চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী, চয়ারম্যান একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, ফরিদ হোসেন টিপু, করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম, সাধারণ সম্পাদক শেখ সেলিম ।

x