মালয়েশিয়ার ভূমিধসে বাংলাদেশিসহ নিহত ৮ শ্রমিকের লাশ উদ্ধার

বুধবার , ১ নভেম্বর, ২০১৭ at ১২:৪২ অপরাহ্ণ
220

মালয়েশিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় পেনাং রাজ্যে একটি নির্মাণ প্রকল্প এলাকায় ভূমিধসে ১১ বিদেশি শ্রমিক নিহত হয়েছেন। এদের মধ্যে বাংলাদেশি সহ আটজনের লাশ উদ্ধার করা হয়েছে। গত শনিবার সকালে পেনাং এর রাজধানী জর্জ টাউনে দুটি ৪৯তলা ভবন নির্মাণস্থানে এ দুর্ঘটনা ঘটে।
পেনাং রাজ্যের দমকল বাহিনীর ডেপুটি অপারেশন হেড এর্ভিন গ্যালেন তেরুকি জানিয়েছেন, এসএআর টিম গতকাল রোববার বিকেল পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে ৮ জনের মরদেহ উদ্ধার করতে পেরেছে। তবে এ আট জনের মধ্যে সাতজনের নাম প্রকাশ করতে পেরেছে উদ্বার কর্মীরা। এরা হচ্ছেন- নূর আলম, মনিরুল ইসলাম, হোসেইন মোহাম্মদ (বাংলাদেশ), ইউনূস নাজির হাসান (মিয়ানমার), মোহাম্মদ ইলিয়াস মোস্তাক (মিয়ানমার), হসরিন, ইরউইন (ইন্দোনেশিয়ান), রহমতুল্লাহ মোহাম্মদ সিদিক (মিয়ানমার)।

বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর এ প্রতিবেদককে জানান, উদ্ধার কৃত শ্রমিকদের বাংলাদেশি ৩জন শ্রমিকের নাম শনাক্ত করা হয়েছে। এরা হচ্ছেন, নূর আলম (মাগুরা), মনিরুল ইসলাম (যশোর) এবং হোসাইন মোহাম্মদ (কক্সবাজার)। আইনি প্রক্রিয়া শেষ হওয়ারপর যতদ্রুত সম্ভব তাদের লাশ দেশে প্রেরণ করা হবে বলে জানান তিনি।
এর আগে ১৪ জনের মৃত্যুর কথা বলা হলেও তিন শ্রমিক নিজেদের রক্ষা করতে সক্ষম হয়েছেন। শনিবার দমকল কর্মীরা নিহতদের ইন্দোনেশিয়া, বাংলাদেশ, মিয়ানমার ও পাকিস্তান থেকে আসা বিদেশি শ্রমিক বলে শনাক্ত করে।

x