মহেশখালীর নতুন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে শত কোটি টাকার ক্ষতি

শতাধিক দোকান ভস্মীভূত

মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি

সোমবার , ১১ মার্চ, ২০১৯ at ২:২১ অপরাহ্ণ
330

কক্সবাজারের মহেশখালী উপজেলার সবচেয়ে বড় বাজার বড় মহেশখালীর নতুন বাজারে আজ সোমবার (১১ মার্চ) ভোরে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক দোকান পুড়ে ভস্মীভুত হয়ে গেছে।

এতে আনুমানিক ১ শত কোটি টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে আগুনের সূত্রপাত কোথা থেকে তা নিশ্চিত হওয়া যায়নি।

সূত্র জানায়, ভোরে এ অগ্নিকান্ড সংগঠিত হয়। মহেশখালীর ব্যস্ততম এ নতুন বাজারে ইতিপূর্বেও আরও দুইবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। তবে এবারের অগ্নিকাণ্ডটি মহেশখালীর ইতিহাসে সর্ববৃহৎ অগ্নিকাণ্ড বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

খুব ভোরে ঘটিত অগ্নিকাণ্ডটি প্রথম দিকে স্থানীয় লোকজন ও বাজারের ব্যবসায়ীরা নিয়ন্ত্রণে আনার যথেষ্ট চেষ্টা করলেও আগুনের লেলিহান শিখা দ্রুত একটির পর একটি দোকানে ছড়িয়ে পড়লে তা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

পরে মহেশখালীর উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিস টিম এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। চকরিয়া থেকেও ফায়ার সার্ভিসের আরো ২টি ইউনিট এসে যোগ দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ততক্ষণে প্রায় শতাধিক দোকান সম্পূর্ণভাবে পুড়ে ছাই হয়ে যায়। পুড়ে যাওয়া দোকানের মধ্যে চাউলের গুদাম, কাপড়ের দোকান ও তেলের দোকানসহ বেশ কিছু বেশী পুঁজির দোকানও রয়েছে। এ ঘটনায় শতাধিক ব্যবসায়ী ও দোকান মালিক সর্বস্ব হারা হয়ে গেছে।

এতে ক্ষয়ক্ষতির পরিমাণ ১ শত কোটি টাকার মতো হতে পারে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট অথবা মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

x