মহিউদ্দিন হত্যার প্রধান আসামি হাজী ইকবাল জামিনে মুক্ত

আদালত প্রতিবেদক

মঙ্গলবার , ২০ নভেম্বর, ২০১৮ at ৬:১৫ পূর্বাহ্ণ
760

যুবলীগকর্মী মহিউদ্দিন হত্যা মামলার প্রধান আসামি হাজী ইকবাল জামিনে মুক্তি পেয়েছেন। গতকাল সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো. ফখরুদ্দিন বলেন, উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন হাজী ইকবাল। এ সংক্রান্ত আদেশ গত রোববার বিকেলে কারাগারে এসে পৌঁছায়। যাচাই-বাছাই শেষে গতকাল তাকে মুক্তি দেয়া হয়েছে।
হাজী ইকবাল এক সময় বন্দর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। দলের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের জন্য আট বছর আগে তাকে বহিষ্কার করা হয়। তবে তিনি আওয়ামী লীগ নেতা হিসেবেই নিজের পরিচয় দেন।
প্রসঙ্গত, গত ২৬ মার্চ নগরের হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা চলার সময় যুবলীগ কর্মী মহিউদ্দিনের ওপর হামলা হয়। ধারালো অস্ত্র দিয়ে মহিউদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় হাজী ইকবাল, তার ভাই মুরাদসহ ১৭ জনকে আসামি করে মামলা করেন নিহত মহিউদ্দিনের মা নূর নেছার বেগম। এ মামলায় গ্রেফতারকৃত তিন আসামি হারুনুর রশিদ, বখতেয়ার আলম প্রিন্স ও সাগর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেছিলেন, হাজী ইকবালের বিরোধিতা এবং তার বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জেরে মহিউদ্দিন খুন হন। জবানবন্দিতে খুনের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার এবং ঘটনার বর্ণনা দিয়েছেন ঐ তিন আসামি।
গত ২২ জুলাই হাজী ইকবাল, তার ভাই, ছেলে, মেয়ে জামাইসহ ২০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় বন্দর থানা পুলিশ। এরপর গত ১০ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করার পর হাজী ইকবালকে কারাগারে পাঠায় আদালত।

x