মহানগর আ. লীগের সদস্য সংগ্রহ অভিযানে ব্যাপক সাড়া

প্রথম দফায় চলছে ৩০ ওয়ার্ডে ।। বাকি ১৩টিতে পর্যায়ক্রমে

শুকলাল দাশ

মঙ্গলবার , ১৫ মে, ২০১৮ at ৫:১৪ পূর্বাহ্ণ
391

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ওয়ার্ডভিত্তিক সদস্য সংগ্রহ অভিযানে ব্যাপক সাড়া পড়েছে। নগরীর ৪৩ ওয়ার্ডের (২টি সাংগঠনিক ওয়ার্ডসহ) মধ্যে ৩০ ওয়ার্ডে নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু হয়েছে। অবশিষ্ট ১৩ ওয়ার্ডেও পর্যায়ক্রমে শুরু হবে বলে জানিয়েছেন নগর আ.লীগের শীর্ষনেতারা। প্রাথমিকভাবে প্রতিটি ওয়ার্ডে ৪শ’ জন করে (একটি ওয়ার্ডে ৩টি ইউনিট) নতুন সদস্য সংগ্রহ করা হচ্ছে। ওয়ার্ড কমিটি ১শ’ জন এবং তিনটি ইউনিটে ৩শ’ জন নতুন সদস্য করা হচ্ছে।

নগর আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ..ম নাছির উদ্দীন ওয়ার্ডে ওয়ার্ডে এই সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচির উদ্বোধন করছেন।

এই ব্যাপারে মহানগর আ.লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন আজাদীকে জানান, মহানগর আ.লীগের ৪৩টি ওয়ার্ডে নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু হয়েছে। প্রাথমিক ভাবে প্রতিটি ওয়ার্ডে ৪শ’ জন করে সদস্য করা হলেও পরবর্তীতে তা আরো বাড়ানো হবে। প্রত্যেকটি ওয়ার্ডে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে।

পুরো নগরীতে সদস্য সংগ্রহ অভিযান শুরুর জন্য নগর আ.লীগের শীর্ষ নেতাদের নিয়ে ১০টি টিম গঠন করা হয়েছে। এই ১০টি টিমের নেতৃত্বে প্রতিদিন একটিদুইটি ওয়ার্ডে সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হচ্ছে। এই কার্যক্রম তিন মাসব্যাপী চলবে। সামনে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে এই কর্মসূচির ফলে তৃণমূলের নেতাকর্মীরা উজ্জীবিত হচ্ছে বলে জানান খোরশেদ আলম সুজন।

জানা গেছে, যে ১০টি টিমের নেতৃত্বে নগর আ.লীগের নতুন সদস্য সংগ্রহ অভিযান চলছে সেই টিমের নেতৃত্বে আছেন দলের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, ডা. আফছারুল আমিন এমপি, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, অ্যাডভোকেট সুনীল সরকার, জহিরুল আলম দোভাষ, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরী, এমএ রশিদ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ।

মহানগর আ.লীগ সূত্রে জানা গেছে, ইতোমধ্যে ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডে, ২ নম্বর জালালাবাদ ওয়ার্ডে, ৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ডে, ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ডে, ৬ নম্বর পূর্ব ষোলাশহর ওয়ার্ডে, ৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ডে, ৮ নম্বর শোলকবহর ওয়ার্ডে, ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডে, ১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে, ৪২ নম্বর আমিন শিল্পাঞ্চল ওয়ার্ডে, ৪৩ নম্বর নাসিরাবাদ শিল্পাঞ্চল ওয়ার্ডে, ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে, ৪০ নম্বর উত্তর পতেঙ্গা ওয়ার্ডে, ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর ওয়ার্ডে, ৩৮ নম্বর দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ডে, ৩০ নম্বর পূর্ব মাদার বাড়ি ওয়ার্ডে, ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ডে, ৩৩ নম্বর ফিরিঙ্গী বাজার ওয়ার্ডে, ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে, ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ডে, ২৩ নম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ডে, ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ডে, ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ডে, ৩৭ নম্বর মুনির নগর ওয়ার্ডে, ২১ নম্বর জামালখান ওয়ার্ডে, ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ডে, ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ডে, ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ডে, ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডে ও ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডে সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছে।

x