মহানগরী কিশোর ফুটবল লিগের শিরোপা জিতলো ধানসিঁড়ি ক্লাব

ক্রীড়া প্রতিবেদক

রবিবার , ১৪ এপ্রিল, ২০১৯ at ৮:০৩ পূর্বাহ্ণ
30

এলিট পেইন্ট সিরাজ মহানগরী কিশোর ফুটবল লিগের শিরোপা জিতেছে ধানসিঁড়ি ক্লাব। গতকাল শনিবার বিকেলে দামপাড়া পুলিশ লাইনস্‌ মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় ধানসিঁড়ি ক্লাব ৩-১ গোলের ব্যবধানে শিকলবাহা স্পোর্টস একাডেমিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বিজয়ী ধানসিঁড়ি ক্লাবের পক্ষে একটি করে গোল করেন মো. জাহিদুল ইসলাম, মো. মাইন উদ্দিন হাসান। জাহিদুল ইসলাম খেলার ২৯ মিনিটে এবং মাইন উদ্দিন হাসান খেলার ৪৯ মিনিটে গোল দুটি করেন। খেলার ৫৮ মিনিটে মো. মোবারক হোসেন আরো একটি গোল দলের জয় সুনিশ্চত করেন। বিজিত শিকলবাহা স্পোর্টস একাডেমির পক্ষে একটি গোল পরিশোধ করেন মো. জামাল উদ্দিন চৌধুরী। ফাইনাল খেলা পরিচালনা করেন রেফারী মুক্তি সাধন বড়ুয়া। সহকারী হিসেবে ছিলেন মো. জসিম উদ্দিন, মো. মাসুম, মো. আব্দুল কাদের।
খেলা শেষে বিকেলে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থার সভাপতি মো. মাহাবুবর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলিট পেইন্ট গ্রুপ অব কোম্পানীজের ভাইস-চেয়ারম্যান সেলিম আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন কোম্পানীজের মহা-ব্যবস্থাপক (প্রশাসন) আবুল কালাম আজাদ, সিনিয়র জি.এম সব্রত দেব। এ সময় বক্তব্য রাখেন ফুটবল কমিটির চেয়ারম্যান ও উপ-পুলিশ কমিশনার(উত্তর) বিজয় বসাক।
চ্যাম্পিয়ন দলকে নগদ ১২,৫০০ টাকা, ট্রফি ও মেডেল এবং রানার্স আপ দল শিকলবাহা স্পোর্টস একাডেমিকে নগদ ৮,০০০ টাকা, ট্রফি ও মেডেল দেওয়া হয়। লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার অর্জন করেন ধানসিঁড়ি ক্লাবের খেলোয়াড় মো. জাহেদুল ইসলাম। তিনি নগদ অর্থ ও ট্রফি লাভ করেন। ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে নগদ অর্থ ও ট্রফি পান ধানসিঁড়ি ক্লাবের খেলোয়াড় মো. মোবারক হোসেন। সেরা সু-শৃঙ্খল দল হিসেবে নগদ অর্থ ও ট্রফি পুরস্কার দেওয়া হয় ফরিদ ফুটবল একাডেমিকে। লিগে অংশ গ্রহণকারী প্রতিটি দলকে স্পন্সর প্রতিষ্ঠান হতে নগদ ৫,০০০ টাকা দেওয়া হয়।
অনুষ্ঠানে সংস্থার সাধারণ সম্পাদক প্রফেসর শায়েস্তা খান, যুগ্ম সম্পাদক ইবাদুল হক লুলু,উপ-পুলিশ কমিশনার(সদর) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (যানবাহন ও সরবরাহ) মোখলেছুর রহমান, উপ-পুলিশ কমিশনার(পশ্চিম) ফারুক উল হক, উপ-পুলিশ কমিশনার(ডিবি বন্দর) এস.এম মোস্তাইন হোসেন উপস্থিত ছিলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন সংস্থার ফুটবল কমিটির ভাইস-চেয়ারম্যান তৈয়বুর রহমান, ফরিদ আহমেদ, সংস্থার নির্বাহী কমিটির সদস্য মমতাজুল হক রুক্কু, সহকারী পুলিশ কমিশনার(ফোর্স) ইয়াছিন আরাফাত, ফুটবল কমিটির সম্পাদক শামিম আজাদ খোকন, যুগ্ন সম্পাদক এম.এ মুচা বাবলু, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(সদর) হাছান চৌধুরী, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(উত্তর) মিজানুর রহমান, ফুটবল কমিটির সদস্য ও স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য সুনীল কৃষ্ণ দে, সাবেক ফিফা রেফারী মারুফ সিকদার, মহানগরী রেফারী এসোঃ সাধারণ সম্পাদক এনামুল হাসান, দেবাশীষ বড়ুয়া দেবু, মো. নাসির, সাইদ আব্বাস, মো. মুছা, জহির উদ্দিন কুট্টি প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সংস্থার মহানগরী ফুটবল রেফারী এসোসিয়েশনের সদস্য ফজলে রাব্বী।

x