মহাজোট ক্ষমতায় না এলে পদ্মায় সেতু নয় পিলার থাকবে

আইনজীবীদের সভায় মইন উদ্দিন খান বাদল

আদালত প্রতিবেদক

শুক্রবার , ১৪ ডিসেম্বর, ২০১৮ at ৫:১১ পূর্বাহ্ণ
32

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার আইনজীবী ৩নং মিলনায়তনে আসন্ন জাতীয় নির্বাচন উপলক্ষে চট্টগ্রাম ৮ আসনে মইন উদ্দিন খান বাদলের নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে নির্বাচনী সভা আহ্বায়ক ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সভাপতিত্বে এবং সমন্বয় পরিষদের সদস্য সচিব ও জেলা আইনজীবী সমিতির সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াছিন খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত ছিলেন সমিতির সাবেক সভাপতি এ.কে.এম সিরাজুল ইসলাম চৌধুরী, আনোয়ারুল ইসলাম চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক আবু মো. হাশেম, সাবেক সিনিয়র সহ সভাপতি এম.এ নাসের চৌধুরী, দিদারুল আলম চৌধুরী, কামরুন নাহার, আইয়ুব খান, কাজী নজমুল হক, সৈয়দ মোক্তার আহমদ, আবদুল হান্নান, শংকর প্রসাদ দে, আলী আশরাফ চৌধুরী, সৈয়দ মো. কামাল উদ্দিন, ভ্থপাল চক্রবর্ত্তী, শফিউল আলম সিদ্দিকী, তসলিম উদ্দিন, আবু তৈয়ব কিরন, আনোয়ার হোসেন আজাদ, মধুসুদন দাশ, নুরুল আনোয়ার, নূর হোসেন, সেলিম আনসার রানা, বিধান কুমার বিশ্বাস, পাপড়ী সুলতানা, রুবেল পাল, তপন কুমার দাশ, রিক্তা বড়ুয়া, জাহাঙ্গীর আলম, অহিদ উল্লাহ, মোসলেম উদ্দিন, নজরুল ইসলাম, হাসান মুরাদ, মো. শামসুল আলম, মো. জসীম উদ্দিন, রাজীব খান, খুশী চৌধুরী। সভায় চট্টগ্রাম ৮ আসনে মহাজোট প্রার্থী মইন উদ্দিন খান বাদল বিজ্ঞ আইনজীবীদের উদ্দেশ্য বলেন, ২১ আগস্ট বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে হত্যা করার জন্যই একাধিক গ্রেনেড হামলা হয়েছিল। তার কারণ ছিল ৭৫এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছে আর ২১ আগস্ট শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে হত্যা করে দলকে ধ্বংস করার অপচেষ্টা চলেছিল। বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে আমি আজ মাঠে আছি। শেখ হাসিনা দেশকে দায়মুক্ত করেছেন। যা পৃথিবীর ইতিহাসে অনন্য সাধারণ দৃষ্টান্ত হয়ে থাকবে। ৭১এর ঘাতকদের বিচার করা সম্ভব হয়েছে বর্তমান সরকারের পক্ষে অন্য কারো পক্ষে সম্ভব হবে বলে আমি মনে করি না। বঙ্গবন্ধুকে নিয়ে যারা ষড়যন্ত্র করেছে তাদের বিরুদ্ধে আমাদেরকে সোচ্চার থাকতে হবে। তিনি বলেন, সংসদে গিয়ে আমি অনেক গণমুক্তি আইন প্রণয়নে কাজ করেছি। ভবিষ্যতে সংসদে গিয়ে একই কাজ করবো। খালেদা জিয়ার হাতে দেশ নিরাপদ নয় তাই নৌকাকে বিজয়ী করতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট আবার ক্ষমতায় না আসলে পদ্মায় পিলার থাকবে, সেতু থাকবে না। তাই চলমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারকে রাষ্ট্রীয় ক্ষমতায় আবার পাঠাতে হবে।
সভায় সভাপতির বক্তব্যে শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আসন্ন নির্বাচনে দেশের মানুষকে নৌকার পক্ষে ভোট দেওয়ার জন্য আইনজীবীদের মূখ্য ভূমিকা পালন করার আহ্বান জানান।

x