মন্ত্রী হওয়া মানে এগিয়ে যাওয়া নয় : তথ্যমন্ত্রী

সরকারি মুসলিম হাইস্কুলে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

শনিবার , ২৪ আগস্ট, ২০১৯ at ১০:৫১ পূর্বাহ্ণ
161

ছাত্রজীবন ভষিষ্যৎ জীবনের বীজ বপনের সময়। এসময় যে বেশি পড়াশুনায় সময় অতিবাহিত করে সে জীবনে উন্নতি করে। ছাত্রজীবনের সময়কে ওষুধের মতো কাজে লাগাতে হবে বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
তিনি গতকাল চট্টগ্রাম সরকারি মুসলিম হাইস্কুল প্রাঙ্গণে স্কুলের প্রাক্তন ছাত্র সমিতি আয়োজিত ঈদ পুনর্মিলনী এবং কৃতী ছাত্র সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় নবীন ছাত্রদের উদ্দেশ্যে একথা বলেন।
মুসলিম হাইস্কুলের ৭৮তম ব্যাচের শিক্ষার্থী হিসেবে স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, শিক্ষকদের নির্দেশনা শতভাগ শুনলে হয়তো জীবনে আরো অনেকদূর এগিয়ে যেতে পারতাম। মন্ত্রী হওয়া মানে এগিয়ে যাওয়া নয়, জীবনে আরো অনেক সূচক রয়েছে এগিয়ে যাওয়ার। দেশ ও জাতিকে তার কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে নেওয়ার। এসময় মন্ত্রী প্রখ্যাত ব্যান্ড শিল্পী প্রয়াত আইয়ুব বাচ্চুসহ নিজ নিজ কর্মস্থলে স্বনামধন্য স্কুলের প্রাক্তন মেধাবী সহপাঠীদের স্মৃতিচারণ করেন।
এসময় মন্ত্রী চলতি বছরের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের মধ্যে কয়েকজনের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে এ স্কুলের প্রাক্তন মেধাবী ছাত্র হিসেবে দেশ ও জাতির সেবায় অনন্য অবদান রাখায় সমিতির পক্ষ থেকে মন্ত্রী সংবর্ধনা প্রদান করা হয়।
প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি লায়ন এম. শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক ড. সেকান্দার খান, আইন কর্মকর্তা মাহবুবুর রহমান, সমিতির সাধারণ সম্পাদক জামাল নাসের চৌধুরীস বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস. এম জিয়াউল হায়দার হেনরী, সহকারী প্রধান শিক্ষক আয়েশা খাতুন, সহকারী শিক্ষক নুরুল কাদের সিকদার, সমিতির পক্ষে আবু আহমেদ মিনার, লায়ন মোহাম্মদ আলী চৌধুরী ও ইসতিয়াক হোসেন তসলিম প্রমুখ।

x