ভয়েস কমান্ডেই চ্যাটিংয়ের সুযোগ মেসেঞ্জারে?

রবিবার , ৭ অক্টোবর, ২০১৮ at ১১:০১ পূর্বাহ্ণ
26

মেসেঞ্জার প্ল্যাটফর্মে চ্যাটিং ও কলের জন্য ভয়েস কমান্ড সুবিধা আনতে পরীক্ষা চালাচ্ছে ফেইসবুক। শুক্রবার প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ-এর প্রতিবেদনে বলা হয়, শীঘ্রই এই ফিচারের ফলে ব্যবহারকারীরা তাদের মেসেজ মুখে বলেই পাঠাতে পারবেন। সেইসঙ্গে কল বা রিমাইন্ডার তৈরিও করা যাবে একই উপায়ে। খবর বিডিনিউজের।
ফেইসবুক যে এই ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে তা নিশ্চিত করেছেন মেসেজিং প্ল্যাটফর্মটির এক মুখপাত্র। তিনি বলেন, “আমরা প্রায়ই মেসেঞ্জারে আমাদের কর্মীদের নিয়ে নতুন অভিজ্ঞতার পরীক্ষা করি। এই মূহুর্তে এ নিয়ে আমাদের আর কিছু বলার নেই।”
ভয়েস কনট্রোল ফিচারের মাধ্যমে হাত ছাড়াই মেসেঞ্জার ব্যবহার করতে দিয়ে অ্যাপটি পরিচালনা আরও সহজ করে দিতে পারে, এমনটাই বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে। এর আগে ফেইসবুক মেসেঞ্জারে বক্তব্যের প্রতিলিপি গ্রহণের ফিচার নিয়ে পরীক্ষার দৃষ্টান্ত পাওয়া গিয়েছে। ফেইসবুকের আসন্ন ভিডিও চ্যাটিং স্ক্রিন ডিভাইস পোর্টালে অ্যালোহা ভয়েস অ্যাসিস্ট্যান্ট আনা হবে বলে ধারণা করা হচ্ছে। এই ভয়েস অ্যাসিস্ট্যান্টের অংশ হিসেবেই ওই পরীক্ষা চালানো হয়েছিল। প্রযুক্তি সাইটটির প্রতিবেদনে বলা হয়, ফেইসবুক মেসেঞ্জার নিজেদেরকে এসএমএস, স্ন্যাপচ্যাট, অ্যান্ড্রয়েড মেসেজেস আর অন্যান্য টেঙটিং প্ল্যাটফর্ম থেকে আলাদা বৈশিষ্ট্যের করতে আগ্রহী। বর্তমানে মেসেঞ্জারের মাসিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ১৩০ কোটি আর এর স্টোরিজ ফিচারের দৈনিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ৩০ কোটি।

x