ভূমি মন্ত্রণালয়কে টপ ফাইভে আনতে চাই

চট্টগ্রামে মন্ত্রী জাবেদ ।। দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ১১ জানুয়ারি, ২০১৯ at ৪:১৮ পূর্বাহ্ণ
920

ভূমি মন্ত্রণালয়ের দুর্নীতিবাজদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ থাকবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে উপস্থিত সাংবাদিকদের এই হুঁশিয়ারির কথা জানান। রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি চট্টগ্রামে অবতরণ করেন।
ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, কোনো ব্যর্থতার দায়ভার নিয়ে আমি এই মন্ত্রণালয় থেকে যাব না। দুর্নীতির ক্ষেত্রে জিরো টলারেন্স থাকবে। এই ভূমি মন্ত্রণালয়ে একটা বৈপ্লবিক পরিবর্তন আনবো ইনশাআল্লাহ। আমার স্বপ্ন হচ্ছে ভূমি মন্ত্রণালয়কে টপ ফাইভে নিয়ে আসা। এটা আমার কাছে চ্যালেঞ্জ, আশা করি এই চ্যালেঞ্জ মোকাবেলায় আমি সক্ষম হব।
তিনি আরো বলেন, ২০২১ সাল পর্যন্ত আমাদের যে সমস্ত এজেন্ডা রয়েছে সেগুলো আমরা বাস্তবায়ন করব। আমি দেশের কাছে বিশেষ করে চট্টগ্রামবাসী ও আমার এলাকার মানুষের কাছে দোয়া চাই। প্রধানমন্ত্রী আমার উপর যে আস্থা রেখেছেন, আমি যেন তা বিশ্বস্ততার সাথে পালন করতে পারি। এই মন্ত্রণালয়ে জনগণের জন্য কাজ করার অনেক সুযোগ রয়েছে। ভূমি মন্ত্রণালয় হচ্ছে জনগণকে সেবা দেওয়ার মন্ত্রণালয়। আমার টিম এবং ভূমি মন্ত্রণালয়-সংশ্লিষ্ট যারা আছেন সবাইকে সাথে নিয়ে ভূমি মন্ত্রণালয়কে আরো অনেকদূর এগিয়ে নিয়ে যাব। এর আগে বিমানবন্দরে পৌঁছান ভূমিমন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।
এদিকে জনদুর্ভোগের কথা বিবেচনা করে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ তার পূর্ব নির্ধারিত সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করে দেন। সংবর্ধনা অনুষ্ঠান বাতিল হলেও জাবেদের নির্বাচনী এলাকা চট্টগ্রাম-১৩ আসন এবং দক্ষিণ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা ভূমিমন্ত্রীকে বরণ করে নিতে বিমানবন্দরে ভিড় করেন। আমাদের আনোয়ারা প্রতিনিধি জানিয়েছেন, আজ শুক্রবার সকালে নিজ উপজেলা আনোয়ারায় গিয়ে জুমার নামাজ আদায় করবেন ভূমিমন্ত্রী। এছাড়া পিতা আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর কবর জেয়ারত, হাইলধর মিয়া হাজী দৌলত শাহ (র.) এর মাজার জেয়ারত ও এলাকার বিভিন্ন শ্রেণীর মানুষের সঙ্গে মতবিনিময়ের কর্মসূচি রয়েছে।

Advertisement