ভালোবাসা দিবসে সিলভার স্ক্রিনে ‘আলিটা’

বৃহস্পতিবার , ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ at ৭:০৩ পূর্বাহ্ণ
152

বক্স অফিস কাঁপাতে ভালোবাসা দিবসে নগরীর সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে সমগ্র বিশ্বের সাথে একযোগে মুক্তি পাচ্ছে হলিউডের বহুল আলোচিত অ্যাকশন, অ্যাডভেঞ্চার, সায়েন্স ফিকশান, রোমান্স ও সাইবারপাঙ্কধর্মী ছবি ‘আলিটা : ব্যাটেল এঞ্জেল’। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছেন হলিউডের জনপ্রিয় ও বিখ্যাত চলচ্চিত্র ‘এভাটার’ ও ‘টাইটানিকের’ প্রযোজক জেমস ক্যামেরুন এবং জন ল্যান্ডাও। টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স এর উপস্থাপনায় এবং দর্শকপ্রিয় চলচ্চিত্র ‘সিন সিটি’ এর পরিচালক রবার্ট রডরিগস্‌ এর পরিচালনায় ছবিটির প্রধান চরিত্রসমূহে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন রোসা সালাজার, ক্রিস্টোফ ওয়াল্টজ, কিয়ান জনসনসহ আরো অনেকেই। পর্দায় রোসা সালাজারকে আলিটা চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। ক্রিস্টোফ ওয়াল্টজ ও কিয়ান জনসন অভিনয় করেছেন যথাক্রমে ইডো ও হুগো চরিত্রে।
‘আলিটা : ব্যাটেল এঞ্জেল ২০১৯’ চলচ্চিত্রটি আশা এবং ক্ষমতায়নের একটি মহাকাব্য ও দুঃসাহসিক কাজ। বহু শতাব্দী পর ভবিষ্যতের কোন এক জগতে ড. ডাইসন ইডো নামক একজন সহানুভূতিশীল চিকিৎসক আয়রন সিটি নামক স্থানের সাইবর্গ শেলে খুঁজে পান একটি পরিত্যক্ত যুবতী আত্মাকে। ড. ইডো অচেতন অবস্থায় আলিটাকে তার চিকিৎসালয়ে নিয়ে যান। জ্ঞান ফিরে পাওয়ার পর আলিটার পূর্বের স্মৃতি সম্পূর্ণরূপে হারিয়ে যায়। সে ভুলে যায় সে কে, এমনকি সে কোন পৃথিবীতে আছে তাও সে বুঝতে পারে না। নিজের পরিচয় জানতে না পারার এক নিদারুণ কষ্ট আলিটাকে তাড়িয়ে বেড়ায়। আয়রন শহরের বিশ্বাসঘাতক রাস্তায় আলিটা যখন তার নতুন জীবনকে সঠিক পথে পরিচালনা করতে শেখে, ইডো তখন তাকে তার রহস্যময় অতীত থেকে রক্ষা করার চেষ্টা করে। বন্ধু হুগো আলিটার হারিয়ে যাওয়া স্মৃতিগুলো সক্রিয় করতে সহায়তা করে। কিন্তু সম্পূর্ণ শহরটি পরিচালনা করে এমন একটি মারাত্মক ও দুর্নীতিবাজ বাহিনী যখন আলিটার উপর আক্রমণ করে তখন সে তার অতীতের একটি সূত্র আবিষ্কার করতে পারে-তার অনন্য যুদ্ধ ক্ষমতা রয়েছে যে ক্ষমতায় থাকা ব্যক্তিরা কোন কিছুরই নিয়ন্ত্রণে কিছুতেই থামবে না। ইডো যখন আলিটাকে কুঁড়িয়ে পেয়েছিল বিচ্ছিন্ন অবস্থায় তখন আলিটার অতি মানবীয় মস্তিষ্ক দ্বৈবক্রমে অক্ষত ছিল। ক্রমেই ইডো এবং হুগো আলিটার পরাশক্তি সম্পর্কে জানতে পারে। অপরদিকে শত্রুপক্ষও জানতে পারে যে আলিটার ভেতর রয়েছে ৩০০ বছর পূর্বে হারিয়ে যাওয়া প্রযুক্তিগত বিদ্যা এবং এমন শক্তির অধিকারী আলিটাই সর্বশেষ ব্যক্তি। শত্রুপক্ষের হাত থেকে আলিটা কিভাবে তার বন্ধু, পরিবার এবং সে যে পৃথিবীর প্রেমে পড়েছে তাকে সংরক্ষণ করার চাবিকাঠি হয়ে উঠে তা দেখতে হলে চোখ রাখতে হবে সিলভার স্ক্রিনের পর্দায় আজ। ছবিটির অগ্রিম টিকেট পাওয়া যাচ্ছে সিলভার স্ক্রিনের বক্স অফিসে।
এছাড়াও থাকছে হলিউডের অ্যাকশন, অ্যাডভেঞ্চার, ফ্যান্টাসি ও সায়েন্স ফিকশানধর্মী থ্রিডি মুভি ‘অ্যাকুয়াম্যান’ এবং অ্যানিমেটেড মুভি ‘দ্য লেগো-২’, হুমায়ূন আহমেদের দেবী উপন্যাস অবলম্বনে পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র ‘দেবী’।
ভালোবাসা দিবস উপলক্ষে দর্শকদের জন্য সিলভার স্ক্রিনের বিশেষ আয়োজন হিসেবে প্রতিটি শো থেকে র‌্যাফল ড্রয়ের মাধ্যমে দু’জন ভাগ্যবান বিজয়ীকে পুরস্কার প্রদান করা হবে। এছাড়াও বাংলালিংকের প্রিয়জন গ্রাহকদের জন্য প্রতিটি মুভি টিকেটের সাথে থাকছে কমপ্লিমেন্টারি ফুড কুপন। খবর বিজ্ঞপ্তির।

Advertisement