ভারতের বারাণসিতে নির্মাণাধীন ফ্লাইওভার ধসে নিহত ১৮

আজাদী অনলাইন

মঙ্গলবার , ১৫ মে, ২০১৮ at ১১:১৫ অপরাহ্ণ
148

ভারতের উত্তর প্রদেশে নির্মাণাধীন একটি ফ্লাইওভার ধসে অন্তত ১৮ জন নিহত হয়েছে। বারাণসি শহরে সংঘটিত এ ঘটনায় আরও অর্ধশতাধিক মানুষ ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে আছে বলে আশংকা করা হচ্ছে।ধ্বংসস্তুপের নিচে আটকে পড়াদের বেশিরভাগই নির্মাণ শ্রমিক বলে জানা গেছে যারা সেটি নির্মাণে কাজ করছিল। এনডিটিভি জানায়, তিনজনকে ধ্বংসস্তুপের নিচ থেকে বের করা সম্ভব হয়েছে।

শহরটির ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন এলাকায় আজ মঙ্গলবার (১৫ মে) স্থানীয় সময় বিকাল পৌনে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ফ্লাইওভারের দুইটি পিলার একসঙ্গে ভেঙ্গে পড়লে বিশাল আকারের একটি কংক্রিট স্ল্যাব মাটিতে আছড়ে পড়ে এবং সেটির নিচে থাকা যানবাহন ও মানুষজন চাপা পড়ে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইট বার্তায় জানান, বারাণসিতে নির্মাণাধীন ফ্লাইওভার ধসে পড়ার বিষয়ে তিনি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাথে  কথা বলেছেন। উত্তর প্রদেশ সরকার বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় কাজ করছে।

ফ্লাইওভারটি নির্মাণ করছিল ‘উত্তর প্রদেশ স্টেট ব্রিজ কর্পোরেশন’। সেটি ধসে পড়ার কারণ খুঁজে বের করে ৪৮ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দুর্ঘটনার পরপরই তিনি তার দুই মন্ত্রীকে ঘটনাস্থলে পাঠান।

ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ)-এর পাঁচটি দল উদ্ধার কাজ করছে। পুলিশের অনেক সদস্যও ঘটনাস্থলে নিয়োজিত রয়েছে। আটটি ক্রেইনের সাহায্যে ধসে পড়া কংক্রিট স্ল্যাব সরানোর কাজ চলছে এবং উদ্ধার কাজে ২শ’ টন তোলার ক্ষমতাসম্পন্ন আরেকটি ক্রেনকে আনা হচ্ছে।

 

x