ভবনের নকশা বহির্ভূত অংশ ভেঙে ফেললেন দুই মালিক

কল্পলোক আবাসিক এলাকা

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ১১ জুলাই, ২০১৯ at ১০:৩৭ পূর্বাহ্ণ
394

নগরীর কল্পলোক আবাসিক এলাকায় ভবনের নকশা বহির্ভূত অংশ ভেঙে ফেললেন দুই ভবন মালিক। মামলা থেকে রক্ষা পেতে নকশা বহির্ভূত অংশ ভেঙ্গে ফেলেছেন তারা। কল্পলোক আবাসিকে ই-১৬৫ (বি) নম্বর প্লটে নকশা না মেনে ভবন নির্মাণ করেন মোহাম্মদ হেলাল উদ্দিন ও তাহেরা খানম সিদ্দিকা নামে এক দম্পতি। এরপর চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালতের নির্দেশনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে অথরাইজড বিভাগ। বিবাদীদের বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন-১৯৫২ এর ১২ (১) ধারায় অভিযোগ আনা হয়। এ বিষয়ে বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরী অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য সিডিএ’র অথরাইজড বিভাগকে নির্দেশ দেন।
পরবর্তীতে ওই দম্পতি আদালতে হাজির হয়ে জামিন আবেদন ও অবৈধ অংশ নিজেরা ভেঙে ফেলার আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।
গতকাল বুধবার আদালতে উপস্থিত হয়ে আসামিরা নিজেদের দোষ স্বীকারের পাশাপাশি অবৈধ অংশ ভেঙে ফেলা হয়েছে জানিয়ে অব্যাহতির আবেদন করেন।
এ বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী মোহাম্মদ ফয়েজ জানান, কল্পলোক আবাসিকে নকশা না মেনে ভবন নির্মাণ করেন মোহাম্মদ হেলাল উদ্দিন ও তাহেরা খানম সিদ্দিকা নামে এক দম্পতি। পরে মামলা হলে তারা নিজেরা ভবনের অবৈধ অংশ ভেঙে ফেলে মামলা থেকে অব্যাহতি পেতে আদালতে আবেদন করেন। ভেঙে ফেলার প্রমাণ পেয়ে আদালত তাদের আবেদন মঞ্জুর করে মামলা থেকে অব্যাহতি দেন। পাশাপাশি প্রত্যেককে এক লাখ টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা করেন সিডিএ’র বিশেষ আদালতের বিচারক।

x