ব্রাদার্স এবং মুক্তিযোদ্ধা সংসদের শুভ সূচনা

প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক

বৃহস্পতিবার , ১৪ মার্চ, ২০১৯ at ১০:২৮ পূর্বাহ্ণ
23

জয় দিয়ে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সূচনা করেছে শিরোপা প্রত্যাশী ব্রাদার্স ইউনিয়ন। তবে শহীদ শাহজাহান সংঘের বিপক্ষে সে জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে ব্রাদার্সকে। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শহীদ শাহজাহান সংঘের বিপক্ষে মাত্র ২ উইকেটের জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। এদিকে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের আরেক ম্যাচে ইস্পাহানী এসসিকে একেবারে উড়িয়ে দিয়ে দারুণ সূচনা করেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র লাল। এই ম্যাচে দাঁড়াতেই পারেনি ইস্পাহানী এসসি। ম্যাচটি মুক্তিযোদ্ধা জিতেছে ৮ উইকেটে।
এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামা শাহজাহান সংঘ শুরুটা ভাল করতে না পারলেও দ্বিতীয় উইকেটে ভালই প্রতিরোধ গড়ে তুলেছিলেন রাসেল এবং ওয়াসিউর। এ দু’জন ৬২ রান যোগ করেন। কিন্তু পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় বড় সংগ্রহ করতে পারেনি শাহজাহান সংঘ। শেষ পর্যন্ত ২০১ রানে থামে শাহজাহান সংঘের ইনিংস। রাসেল এবং ওয়াসিউর দুজনই ফিরেন ৪০ রান করে। তবে ব্রাদার্স ইউনিয়নের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং এর সামনে পড়ে শাহজাহান সংঘের মিডল অর্ডার ব্যাটসম্যানরা পারেনি নিজেদের ইনিংসটাকে বড় করতে। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন রাফসান। তার ৩১ বলের ইনিংসটিতে ৩টি চার এবং একটি ছক্কার মার ছিল। এছাড়া ফখরুল ২৪, আফছারুল ১৮, শহীদুল ১১ এবং জুলহাজ করেন ১১ রান। ব্রাদার্স ইউনিয়নের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন নকিব এবং শরীফুল্লাহ। একটি করে উইকেট নিয়েছেন ওমর ফারুখ, মনিরুল, শহীদ এবং মাহবুবুল।
২০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় ব্রাদার্স। তবে দ্বিতীয় উইকেটে মিঠু এবং ফারদিন মিলে যোগ করেন ৬৪ রান। ৩২ বলে ৩৯ রান করা মিঠু ফিরলে ভাঙে এ জুটি। এরপর রাব্বিকে নিয়ে আরো ৩৯ রান যোগ করেন ফারদিন। কিন্তু ২৬ রান করা ফারদিন ফিরলে এক প্রান্ত আগলে রাখেন রাব্বি। কিন্তু অপর প্রান্তে কেবলই ছিল আসা যাওয়া। তবে রাব্বিকে টলাতে শাহজাহান সংঘের ব্যাটসম্যানরা। এই টপ অর্ডার ব্যাটসম্যানের দুর্দান্ত ব্যাটিং এর উপর ভর করে ৪০.৩ ওভারে জয় নিশ্চিত করে ব্রাদার্স ইউনিয়ন। রাব্বি করেন ৭৫ বলে ৮৯ রানের ঝড়ো এক ইনিংস। তার ইনিংসটিতে ৫টি চারের পাশাপাশি ৭টি ছক্কার মার ছিল। এরপর রুবেল ১৩ ছাড়া বাকি কেউ দুই অংকের ঘরে যেতে পারেনি। শাহজাহান সংঘের পক্ষে ২১ রানে ৩টি উইকেট নেন সাকিব। রাফসান নিয়েছেন ২টি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন শহীদুল এবং জুলহাজ।
জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামা ইস্পাহানী এসসি শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। ৭ রানে প্রথম উইকেট হারানোর পর ৬৩ রানে ৬ উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় ইস্পাহানী। সেখান থেকে দলকে টেনে নেওয়ার চেষ্টা করেন ফাহাদ। কিন্তু তার প্রচেষ্টা সত্ত্বেও অন্যরা তাকে কোন সঙ্গ দিতে পারেনি। ফলে মাত্র ১৩০ রানেই থেমে যায় ইস্পাহানী। তাও ৯ ওভারের মত অব্যবহৃত রেখে। তবে লড়াই করা ফাহাদ করেছেন ৫৭ রান। তার লড়াকু ইনিংসটি ৮৫ বলে ৮টি চার এবং একটি ছক্কার সাহায্যে সাজানো। দলের পক্ষে আর তিনজন দুই অংকের ঘরে যেতে পেরেছেন। তারা হলেন ১৭ রান করা পিনাক, ১৬ রান করা শাহাদাত এবং ১১ রান করা তানভীর। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র লাল এর পক্ষে ২১ রানে ৩টি উইকেট নেন জনি। ২টি উইকেট নিয়েছেন তানভীর। একটি করে উইকেট নিয়েছেন সাদ্দাম, জাফর, সুমন, পারভেজ এবং মঈনুল।
১৩১ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে মুক্তিযোদ্ধার জয়ের ভিত রচনা করে দেন দুই ওপেনার রোকন এবং কপিল। এ দু’জন ৮২ রানের ভিত গড়ে দেন। ৫৯ বলে ৪টি চার এবং একটি ছক্কার সাহায্যে ৪২ রান করা কপিল ফিরলে ভাঙে এ জুটি। তবে রোকনকে থামাতে পারেনি ইস্পাহানীর বোলারার। ৭ রান করে জিসান ফিরলেও রোকন অজেয় থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। তখনো ১৮ ওভারের মত বাকি। ১০০ বলে ৭টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৭০ রান করে অপরাজিত থাকেন রোকন। ইস্পাহানী এসসির পক্ষে একটি করে উইকেট নিয়েছেন শাহরিয়ার এবং শাহাদাত।

x