ব্যবসায়ীকে ৮ কোটি টাকা জরিমানা

চেক ডিজঅনার মামলা

আজাদী প্রতিবেদন

মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর, ২০১৯ at ৫:৪৮ পূর্বাহ্ণ
1279

চেক ডিজঅনার মামলার রায়ে এক ব্যবসায়ীকে ৮ কোটি টাকা জরিমানা ও এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালতের বিচারক। গতকাল সোমবার ৩য় যুগ্ম মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোছাম্মৎ বিলকিছ আক্তার এ রায় ঘোষণা করেন।
সাজা ও জরিমানা প্রাপ্ত আসামি হচ্ছেন, স্টেশন রোড এলাকার তিতাস এগ্রো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের সত্ত্বাধিকারি সিরাজুল ইসলাম। তিনি পলাতক বলে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী এডভোকেট ড. শফিকুল ইসলাম চৌধুরী।
মার্কেন্টাইল ব্যাংক আগ্রাবাদ শাখার কর্মকর্তা সৈয়দ তৌহিদুল হাসানের দায়ের করা মামলায় আসামিকে দন্ডিত ও জরিমানা করে রায় ঘোষণা করেন বিচারক।
মামলার আরজি থেকে জানা গেছে, ব্যাংক থেকে ১০ কোটি টাকার এলসি সুবিধা নিয়ে ব্যবসায়ী সিরাজুল ইসলাম ব্যাংককে ৮টি চেক প্রদান করেন। প্রতিটি চেকের মূল্যমান ২ কোটি টাকা। পরবর্তীতে ৮টি চেক ডিজঅনার হওয়ায় ব্যাংকের উল্লেখিত কর্মকর্তা বাদী হয়ে মামলা দায়ের করেন। ২০১৩ সালের ৫ নভেম্বর দায়ের করা এ মামলায় গতকাল রায় ঘোষণা করেন আদালত।
এ বিষয়ে এডভোকেট ড. শফিকুল ইসলাম চৌধুরী জানান, মামলায় আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ হওয়ায় তাকে চেকের সমপরিমাণ ৮ কোটি টাকা জরিমানা ও এক বছরের সাজা দেন আদালতের বিচারক।

x