বোয়ালখালী পৌর মেয়র আবুসহ বিএনপির ৪ নেতা কারাগারে

আজাদী প্রতিবেদন

সোমবার , ১১ ফেব্রুয়ারি, ২০১৯ at ১১:৩২ পূর্বাহ্ণ
25

বোয়ালখালী পৌরসভা বিএনপির সভাপতি ও পৌর মেয়র হাজী আবুল কালাম আবু, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মহসিন খোকন এবং নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতিসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল রবিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মোহাম্মদ আকবর হোসেন মৃধার আদালতে পৌর মেয়রসহ তিনজনই আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে শুনানি শেষে এ আদেশ দেন আদালত। আসামিরা হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। গত বছরের শেষ দিকে তাদের বিরুদ্ধে নগরীর চান্দগাও থানায় নাশকতার মামলা দায়ের করা হয়েছিল। এছাড়া কোতোয়ালী থানার একটি মামলায় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এএইচএম রাশেদ খানকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালতের বিচারক।
এ বিষয়ে চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মোহাম্মদ ফখরুদ্দিন চৌধুরী বলেন, চান্দগাঁও থানায় দায়ের করা নাশকতা মামলায় হাইকোর্ট থেকে জামিন নিয়েছিলেন বিএনপির নেতারা। উক্ত জামিনের মেয়াদ শেষে তারা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। শুনানিতে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। আসামিপক্ষ জামিনের পক্ষে যুক্তি তুলে ধরেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট আবুল কালাম, এড. জানে আলম, এড. জয়নুল আবেদীন, এড. শামসুল ইসলাম।
নগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক মোহাম্মদ ইদ্রিস আলী জানান, চান্দগাঁও থানার একই মামলায় ইলিয়াছ ডিলার নামের এক আসামিকেও কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি নির্বাচনের আগে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দিয়েছিলেন। অন্যদিকে মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি এএইচএম রাশেদ খানকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। কোতোয়ালী থানার একটি মামলায় হাইকোর্টের জামিনের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর তিনি আদালতে উপস্থিত হননি বলে জানা গেছে। এ কারণে পুলিশ তাকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসে। গতকাল রবিবার বেলা ১২টার দিকে কোতোয়ালী এলাকাস্থ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানা এলাকায় অভিযান চালিয়ে রাশেদ খানকে গ্রেফতার করা হয়েছে। তিনি পলাতক ছিলেন। তার বিরুদ্ধে কোতোয়ালী থানায় আরো ৬টি মামলা রয়েছে।

x