বেপরোয়া গতির বলি আরও ৩ তরুণ

মীরসরাইয়ে ফের মোটরসাইকেল দুর্ঘটনা

মীরসরাই প্রতিনিধি

শুক্রবার , ১৫ মার্চ, ২০১৯ at ৮:৪৭ পূর্বাহ্ণ
377

মীরসরাই উপজেলায় এক মর্মানিত্মক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ৩ যুবক ও অপর দুর্ঘটনায় এক স্কুল শিক্ষিকা নিহত হয়েছেন। নিহত ৩ যুবকের মধ্যে ২ জন কলেজছাত্র ও ১ জন স্কুলছাত্র। ২ কলেজ ছাত্র সম্পর্কে পরস্পরের মামা ভাগনে। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় জোরারগঞ্জ-সোনাগাজী সড়কের ওসমানপুর ইউনিয়নের লোহারপুর এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের মধ্যম সোনাপাহাড় এলাকার নুরম্নল আবছারের পুত্র আরিফ হোসেন (২০), ইছাখালী ইউনিয়নের পূর্ব ইছাখালী এলাকার মুসলিম উদ্দিনের পুত্র ইসমাইল হোসেন (২২) ও ১০নম্বর মিঠানালা ইউনিয়নের পশ্চিম মলিয়াইশ গ্রামের শাহ আলমের পুত্র মেহেদী হাসান (১৮)। আরিফ ও মেহেদী দুজন সম্পর্কে মামা-ভাগ্নে।
প্রত্যড়্গদর্শীরা জানান, দ্রম্নতগামী মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লাগে। এসময় ঘটনাস্থলে দুইজন মারা যায়। গুরম্নতর আহত অবস্থায় মেহেদী হাসানকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর চমেকে নেয়ার পথে সে মারা যায়। এই ঘটনায় ইছাখালী গ্রামে চলছে শোকের মাতম।
নিহত ইসমাইলের মামাতো ভাই কামরম্নল জানান, ইসমাইল ও আরিফ চট্টগ্রামস্থ মোসত্মাফা হাকিম কলেজের এইচএসসি পরিক্ষার্থী ছিলো। তাদের সাথে ছিলো তাদের বন্ধু মেহেদী। সে মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। তারা তিনজনই ভালো বন্ধু ছিলো। তিনবন্ধু মিলে মোটরসাইকেলে করে বৌভাতে যাচ্ছিলো।
জোরারগঞ্জ থানার এসআই আবেদ জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুর্ঘটনাকবলিত নম্বরবিহীন (অনটেস্ট) মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে। নিহতদের পরিবারের সদস্যদের সাথে কথা বলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানো যুবকদের বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
এদিকে পৃথক আরেক সড়ক দুর্ঘটনায় মীরসরাই উপজেলার আবুরহাট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষকা রহিমা বেগম (৪০) নিহত হয়েছেন। গত বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম থেকে বাড়ি ফেরার পথে চিনকি আসত্মানা এলাকায় মহাসড়ক পার হওয়ার সময় অজ্ঞাত কাভার্ডভ্যান চাপা দিলে তিনি গুরম্নতর আহত হন। তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে গভীর রাতে তিনি মারা যান। নিহত শিক্ষিকা আবুরহাটের ব্যবসায়ী নাদেরম্নজ্জামানের স্ত্রী বলে জানা গেছে।
প্রাপ্ত তথ্য মতে, গত এক বছরে মীরসরাই উপজেলার বিভিন্ন স্থানে অনত্মত ১০ যুবক মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন। এ ব্যাপারে জোরারগঞ্জ থানার ওসি ইফতেখারম্নল হাসান বলেন, কিছু যুবক বিভিন্ন সড়ক-মহাসড়কে প্রায়ই বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে থাকে। এদের বিষয়ে অভিভাবকদের পাশাপাশি সচেতন মহলের উদ্যোগ নেয়া প্রয়োজন।

x