বেগম রোকেয়ার জীবন থেকে নারীদের শিক্ষা নেওয়ার আহ্বান

লেডিস ক্লাবে সাহিত্য সভা

বৃহস্পতিবার , ৬ ডিসেম্বর, ২০১৮ at ৫:৫৭ পূর্বাহ্ণ
6

চট্টগ্রাম লেডিস ক্লাবের উদ্যোগে গতকাল বুধবার এক সাহিত্য সভা ক্লাবের সহ-সভানেত্রী পারভিন জালালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার জীবনী ও কর্ম নিয়ে আলোচনা করা হয়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ক্লাবের উপদেষ্টা সেরীনা তাহের, সাবেক সভানেত্রী জিনাত আজম, সহ-সভানেত্রী সাবিহা মুসা, পারভিন চৌধুরী, সাকেরা সাদেক ও লায়লা ইব্রাহিম বানু।
সম্পাদিকা বোরহানা কবিরের সঞ্চালনায় শ্রদ্ধা নিবেদন করেন, সহ- সভানেত্রী আছমা ইসলাম চৌধুরী, রোকেয়া আক্তার বারী, শামীম আরা আহাদ, রোকেয়া আহমেদ, সাকেরা সাদেক, দিলোয়ারা ইউসুফ, সালমা সাদেক, হাজেরা আলম মুন্নী, রোকেয়া চৌধুরী, রিজিয়া আকবর খন্দকার, অধ্যাপক আলেয়া চৌধুরী ও অধ্যক্ষ রওশন আরা ইউসুফ।
সভায় বক্তারা বলেন, নারী জাগরণের অগ্রদূত ছিলেন বেগম রোকেয়া। তাঁর আদর্শ ও জীবনকর্ম থেকে নারীদের শিক্ষা নিতে হবে। নারীদের আত্মমর্যাদা সংরক্ষণে নারীদের এগিয়ে আসতে হবে। নারীরা আজ সর্বক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছে। ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন উন্নয়নকর্মে নারীরা গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
শুরুতে মুক্তিযোদ্ধা তারামন বিবি বীর প্রতীকের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। একই সাথে নারীকণ্ঠ থেকে প্রাপ্ত সম্মাননার জন্য ক্লাবের সাবেক সভানেত্রী জিনাত আজমকে জানানো হয় অভিনন্দন। শেষে কিডনি রোগে আক্রান্ত নুসরাত জাহানকে চিকিৎসার জন্য ক্লাবের পক্ষ থেকে ৯ হাজার টাকা নগদ অর্থ প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x