বিয়ের ফুল দিয়ে নিহতদের সম্মান জানালেন নবদম্পতি

রবিবার , ১৭ মার্চ, ২০১৯ at ১১:০০ পূর্বাহ্ণ
136

বিয়ের দিনকে ঘিরে সবারই অন্য রকম ভালো লাগা কাজ করে। কিন্তু নিউজিল্যান্ডের এক নব দম্পতির এই বিশেষ দিনটিতেই কালো ছায়া নেমে এলো। না তাদের কোন ক্ষতি বা দুর্ঘটনা ঘটেনি। কিন্তু তাদের বিয়ের আগের দিন অর্থাৎ শুক্রবার ভয়াবহ হামলার ঘটনায় স্তব্ধ হয়ে গেছে পুরো দেশ।
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুমার নামাজের সময় দুই মসজিদে ভয়াবহ হামলায় ৪৯ জন নিহত হন। এ ঘটনায় স্বাভাবিকভাবেই সেদেশে শোকের ছায়া নেমে আসে।
দেশজুড়ে এমন শোকের মধ্যেই বিয়ে হলেও নিহতদের প্রতি সম্মান জানাতে ভোলেননি এই নবদম্পতি। বিয়ের পরে কিছুটা সময় তারা ক্রাইস্টচার্চের মসজিদে হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। এরা হলেন নিউজিল্যান্ডের উত্তরাঞ্চলীয় তাওরাঙ্গা শহরের রিস এবং কেলি ক্যাম্পবেল। বিয়ের শপথ গ্রহণের পরই বিকেলে নিজেদের বিয়ের ফুলের তোড়া থেকে তিনটি তোড়া নিয়ে তারা উপস্থিত হন তাওরাঙ্গার একটি মসজিদে। সেখানে তারা ক্রাইস্টচার্চের নিহতদের প্রতি শ্রদ্ধা জানান।
মাউন্ট মাউনগানুইয়ে একটি বিচে স্থানীয় সময় শুক্রবার সূর্যোদয়ের সময় শপথ নেন তারা। এরপর একটি স্থানীয় চার্চে তাদের বিয়ের মূল অনুষ্ঠান সম্পন্ন হয়। সেখান থেকে বাড়ি ফিরে যাওয়ার সময় তারা সিদ্ধান্ত নেন যে, তারা তাদের বিয়ের ফুলের তোড়া দিয়ে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাবেন। যখন তারা গাড়ি থেকে নামলেন তখনও নববধূ এবং বরের গায়ে ছিল বিয়ের পোশাক। রিস ক্যাম্পবেল বলেন, যারা নিজেদের পরিবারের লোকজনকে হারিয়েছে তাদের কথা ভেবে আমরা খুব দুঃখ পেয়েছি। আমাদের বিয়ের অনেক ফুল ছিল। আমরা ভেবেছি সেগুলো দিয়ে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাব। এর মাধ্যমে যারা এখন কঠিন সময় পার করছেন তাদের প্রতি আমরা সমর্থন জানালাম এবং আমরা তাদের পাশে আছি। রিস ক্যাম্পবেল জানান, নিউজিল্যান্ডে এ ধরনের ঘটনা সত্যিই খুব দুঃখজনক।

x