বিশিষ্টজনরা কে কী কোরবানি দিচ্ছেন (ভিডিও সহ)

সবচেয়ে দামি গরু কিনলেন মেয়র

হাসান আকবর

রবিবার , ১১ আগস্ট, ২০১৯ at ৭:২৮ পূর্বাহ্ণ
1092

চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনের মন্ত্রী এমপি মেয়রসহ বিশিষ্ট রাজনীতিবিদরা এবার বিশাল বিশাল গরু কোরবানি দিচ্ছেন। এক একজন রাজনীতিবিদ সর্বনিম্ন দুইটি থেকে ছয়টি পর্যন্ত গরু কোরবানির জন্য কিনেছেন। আবার কেউ কেউ নিজের খামারের গরু দিয়ে কোরবানি দিচ্ছেন। স্থানীয় সূত্রে জানায়, নগরীতে সবচেয়ে দামি গরু কিনেছেন মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।
কালুরঘাটের একটি ফার্ম থেকে ‘আপেল’ নামের এ গরুটি তিনি কিনেছেন দশ লাখ টাকায়। এর বাইরে চার লাখ টাকা করে আরো দুইটি এবং তিন লাখ টাকায় আরো একটি মিলে মোট ২১ লাখ টাকার চারটি গরু কোরবানি দিচ্ছেন মেয়র।
তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ রাঙ্গুনিয়ায় কোরবানি দেবেন। তিনি দুইটি গরু কিনেছেন গ্রামের বাজার থেকে। তথ্যমন্ত্রীর পক্ষে ভাইয়েরা গরু কিনে নিয়েছেন বলে জানা গেছে। দুইটি গরু কেনা হয়েছে সাড়ে তিন লাখ টাকায়। সাবেক মেয়র আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীর পুত্র শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল কোরবানি দিচ্ছেন দুইটি গরু। গতকাল আতুরার ডিপোর একটি ফার্ম থেকে চার লাখ টাকায় গরুগুলো কেনা হয় বলে জানা গেছে।
পটিয়ার এমপি হুইপ শামসুল হক চৌধুরী ছয়টি গরু কিনেছেন। স্থানীয় বাজার থেকে গরুগুলো কেনা হয়। এগুলোর মূল্য এক থেকে দুই লাখ টাকা বলে সূত্র জানিয়েছে।
রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি রাউজানে তিনটি গরু কোরবানি দেবেন। নিজস্ব খামারের গরু তিনটির দাম ছয় থেকে সাত লাখ টাকা হতে পারে বলে সূত্র জানিয়েছে।
সাবেক মেয়র মনজুর আলম ভাইদের সাথে কোরবানি করেন। একই সাথে উনার ভাইপো দিদারুল আলম এমপিসহ পরিবারের অন্যান্যদের নামেও কোরবানি হয়। এবার ছয়টি গরু কোরবানি দেয়া হচ্ছে। এর বাইরে মিল কারখানার শ্রমিকদের মাঝে বিলি করার জন্য আরো ১৬টি গরু দেয়া হয়েছে। সবগুলো গরুই নিজেদের খামারের। এক একটি গরুর দাম দুই থেকে চার লাখ টাকা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
বিএনপি নেতা সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী পারিবারিকভাবে কোরবানি দিতে ছয়টি গরু কিনেছেন। দশ লাখ টাকা দিয়ে ওই ছয়টি গরু কেনা হয় বলে সংশ্লিষ্ট একজন রাজনৈতিক নেতা জানিয়েছেন।
বিএনপি নেতা ডা. শাহাদাত হোসেন কোরবানির জন্য তিনটি গরু কিনেছেন। তিনটি গরুর দাম চার লাখ টাকা বলে সংশ্লিষ্ট একজন রাজনৈতিক কর্মী জানিয়েছেন।
এমপি এম এ লতিফ দুইটি গরু দিয়ে কোরবানি দেবেন। নিজের খামারের গরু দুইটির দাম চার লাখ টাকা হবে বলে সূত্র জানিয়েছে।
বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান দুইটি গরু কিনেছেন। গরু দুইটির দাম তিন লাখ টাকা বলে দলীয় সূত্র জানায়।
সাবেক মন্ত্রী বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছিরউদ্দিন পাঁচটি গরু কোরবানি দেবেন। এরমধ্যে একটি গরু কোরবানি দেবেন নগরীর চট্টেশ্বরী রোডস্থ বাসভবনে। বাকি চারটি গরু কোরবানি দেবেন হাটহাজারীর গ্রামের বাড়িতে। তিনি পাঁচটি গরু কিনেছেন পৌঁনে চার লাখ টাকায়।সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম নিজেদের খামারের ছয়টি গরু বাছাই করে রেখেছেন। বাছাই করা গরু ছয়টির দাম পনের লাখ টাকা বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

মেয়র আ জ ম নাছির উদ্দীনের গরুটির ভিডিও দেখতে ক্লিক করুনhttps://bit.ly/2ToZmNH

x