বিমানবন্দরে নেমেই গ্রেফতার শিল্পপতির ‘ঋণখেলাপি’ স্ত্রী

আজাদী প্রতিবেদন

মঙ্গলবার , ২০ আগস্ট, ২০১৯ at ৬:০৬ পূর্বাহ্ণ
3418

ঋণ খেলাপী ও টাকা আত্মসাতের এগারো মামলার পরোয়ানাভুক্ত আসামি মেহেরুন নেসা নামে এক নারীকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করে ইমিগ্রেশন পুলিশ। গ্রেপ্তারকৃত ওই নারী খুলশী থানাধীন পূর্ব নাসিরাবাদের বাসিন্দা নবী দোভাষের মেয়ে এবং তাদের নিজ বাড়ি রাউজান উপজেলার গহিরা ইউনিয়নে।
এ ব্যাপারে খুলশী থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) প্রনব চৌধুরী গতকাল আজাদীকে বলেন, তার বিরুদ্ধে অর্থ ঋণ আদালতের ১১টি পরোয়ানা জারি রয়েছে। ওইসব পরোয়ানামূলে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
ওসি বলেন, মেহেরুন নেসাকে গ্রেপ্তারের জন্য আগে থেকে ইমিগ্রেশন পুলিশকে জানানো হয়েছিল। সোমবার তিনি কানাডা থেকে একটি ফ্লাইটে করে ঢাকার বিমানবন্দরে নামলে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে খুলশী থানায় হস্তান্তরের জন্য ঢাকা থেকে নিয়ে আসা হচ্ছে। ওসি বলেন, গ্রেপ্তারকৃত মেহেরুন নেসা বাগদাদ গ্রুপের চেয়ারম্যান ফেরদৌস খান আলমগীরের স্ত্রী।
জানা গেছে, ২০১৩ সালে ফিনিক্স ফাইন্যান্স এন্ড ইনভেষ্টমেন্টস লিমিটেড নামে একটি আর্থিক প্রতিষ্ঠানের চট্টগ্রাম শাখা থেকে মেহেরুন নেসা দুই কোটি ত্রিশ লাখ টাকা ঋণ গ্রহণ করে পরবর্তীতে ঋণের টাকা পরিশোধ না করায় তার বিরুদ্ধে মামলা করে কর্তৃপক্ষ। পরে আদালত তার বিরুদ্ধে চেকের সমপরিমাণ টাকা অর্থদণ্ডে দণ্ডিত ও জেল প্রদান করে। উক্ত আসামী দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর গোপনে পাসপোর্ট ও ভিসা করে কানাডায় চলে যান।
গতকাল ফিনিঙ ফাইন্যান্স এন্ড ইনভেস্ট মেন্টস লিমিটেড চট্টগ্রাম শাখার প্রধান মুহাম্মদ মিজানুর রহমান ও ম্যানেজার অপারেশন মোহাম্মদ সাজেদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, তাদের প্রতিষ্ঠান মেহেরুন নেসা ও তার প্রতিষ্ঠান শাফিয়াল ট্রেডিং এর নিকট ৫ কোটি ৪০ লাখ ২০ হাজার ৬৭৫ টাকা পাওনা রয়েছে । উক্ত টাকার বিপরীতে আদালতে ১৫টি মামলা রয়েছে।

x