‘বিবাহ ইম্পসিবল’

মঙ্গলবার , ১২ জুন, ২০১৮ at ৮:৫৬ পূর্বাহ্ণ
170

বিদেশ থেকে ফিরে ভাগ্নে সুমনের বাসায় উঠে রাব্বানী। সুমনের পরিকল্পনা মামাকে বিয়ে করাবে। পরিকল্পনা অনুযায়ী সুমন পাত্রী দেখার মিশন শুরু করে। কিন্তু মামা স্মার্ট না হওয়ায় শুরু হয় নানা বিড়ম্বনা। মামার পাত্রী পছন্দ হলেও পাত্রী তার মামাকে অপছন্দ করে। তারপর সুমন নতুন মিশন শুরু করে। তারই ধারাবাহিকতায় কেয়া নামের এক ফ্যাশন ডিজাইনারকে নিয়োগ দেয় সুমন। মামাকে স্মার্ট করে গড়ে তোলাই কেয়ার কাজ।

এরপর আবারো শুরু হয় পাত্রী খোঁজা। নতুন বিড়ম্বনার মুখোমুখি হয় মামা। কোনো পাত্রীর বাবাই তার মেয়েকে বেশি বয়সি ছেলের সঙ্গে বিয়ে দিতে রাজি হয় না। একদিন সুমন আবিষ্কার করে মামার মানিব্যাগে এক মেয়ের ছবি। সুমনের চাপের মুখে মামা বলতে বাধ্য হয় তার অতীত জীবনের ঘটনা। ১০ বছর আগে তার মামার সঙ্গে মিনু নামে এক মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। তারপর সুমন আর কেয়া মামার পুরোনো প্রেমিকাকে খোঁজে বের করে। কিন্তু ততদিনে সে মেয়েটি এক সন্তানের মা হয়ে গেছে। সব চেষ্টায় ব্যর্থ হয়ে মামা সিদ্ধান্ত নেয়, সে আবার বিদেশে চলে যাবে। এরপর গল্প ভিন্নদিকে মোড় নেয়।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘বিবাহ ইম্পসিবল’। পারভেজ ইমামের রচনায় নাটকটি পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু। এতে রাব্বানীর চরিত্রটি রূপায়ন করেছেন আনিসুর রহমান মিলন। কেয়া চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া জাহান প্রভা। আর সুমন চরিত্রে দেখা যাবে সাব্বির আহমেদকে। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল ফিতরের অষ্টম দিন রাত সাড়ে ৮টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলায় নাটকটি প্রচারিত হবে।

x