বিদেশে নেওয়ার পরামর্শ সুবীর নন্দীকে

আজাদী ডেস্ক

শুক্রবার , ১৯ এপ্রিল, ২০১৯ at ৮:০৩ পূর্বাহ্ণ
61

আগের চেয়ে একটু উন্নতির দিকে সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা। তবে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে নেওয়ার পরামর্শ দিয়েছেন। গতকাল সুবীর নন্দীর জন্য গঠিত সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসক বোর্ড পরীক্ষা-নিরীক্ষা শেষে শিল্পীর পরিবারকে এই পরামর্শ দেন।
সুবীর নন্দীর পরিবারের ঘনিষ্ঠজনরা জানান, সুবীর নন্দীর লাইফ সাপোর্টের বিভিন্ন অংশ গতকাল সকালে খুলে নিরীক্ষা করেন হাসপাতালটির কর্তব্যরত চিকিৎসকরা। পরে আবারও লাইফ সাপোর্টে রাখা হয়েছে। কারণ, তার হার্টের অবস্থা নাজুক।
দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছিলেন সুবীর নন্দী। পহেলা বৈশাখ রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন একুশে পদকে ভূষিত সংগীতশিল্পী সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। রাতেই তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়। হাসপাতালটির জরুরি বিভাগে থাকতেই হার্ট অ্যাটাক করেন তিনি। এরপর তাকে দ্রুত লাইফ সাপোর্ট দেওয়া হয়। ৪০ বছরের ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন সুবীর নন্দী। রেডিও, টেলিভিশন, চলচ্চিত্রে নিয়মিত গাইছেন এখনো। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশিত হয়। চলচ্চিত্রে প্রথম গান করেন ১৯৭৬ সালে ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

x