বিএনপি মাঠে নামলে আওয়ামী লীগ টিকবে না : মওদুদ

রবিবার , ২১ জানুয়ারি, ২০১৮ at ৪:১৯ পূর্বাহ্ণ
36

বিএনপি নির্বাচনী মাঠে নামলে দেশের ‘রাজনৈতিক চিত্র’ বদলে যাবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। শনিবার দুপুরে এক আলোচনা সভায় তিনি বলেন, যে বাঁধ সরকার সৃষ্টি করেছেন, আমি মনে করি যে তারা দিবাস্বপ্ন দেখছেন। এই বাঁধ সৃষ্টি করে শেষ পর্যন্ত একদলীয়ভাবে একটা নির্বাচন করে ফেলতে পারবেনসেটা এবার সম্ভবপর হবে না। আমি বলে রাখি, বিএনপি নির্বাচনী মাঠে নামলে দেশের রাজনৈতিক চিত্র বদলে যাবে। একবার মাঠে নামলে যে গণজোয়ার সৃষ্টি হবে আওয়ামী লীগ তখন আমাদের সামনে টিকে থাকতে পারবে না। খবর বিডিনউজের।

গণজোয়ারের ভয়ে’ আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় থাকার জন্য একাদশ সংসদ নির্বাচন বানচালের চেষ্টা করবে বলে মন্তব্য করে এ ব্যাপারে সবাইকে সর্তক থাকারও আহ্বান জানান মওদুদ। সংবিধানে না থাকার পরও নির্বাচনকালীন সরকার গঠন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যে ‘নতুন সুযোগ সৃষ্টি হয়েছে’ বলে মনে করছেন তিনি।

মওদুদ বলেন, নির্বাচনকালীন সরকার বলে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেনএটা খুব ভালো কথা। আমি বলব, নির্বাচনকালীন সরকার ব্যবস্থা বলে আমাদের সংবিধানে কোনো কিছু নেই অর্থাৎ তিনি সংবিধান থেকে একটু বেরিয়ে এসেছেন। তাহলে একটা সুযোগ সৃষ্টি হয়েছে এখন। নির্বাচনকালীন সরকার যেহেতু সংবিধানে নেই তাহলে আমরা ধরে নেবসংবিধানের বাইরে এসে তিনি একটা নির্বাচনকালীন সরকারের কথা চিন্তা করছেন। যদি তাই হয়, আমরা অবশ্যই তাকে স্বাগত জানাব, সহযোগিতা করব। জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।

x