বালুখালী ক্যাম্পে রোহিঙ্গা নেতা খুন

উখিয়া প্রতিনিধি

মঙ্গলবার , ১৯ জুন, ২০১৮ at ৫:১৫ পূর্বাহ্ণ
19

উখিয়ার বালুখালীতে অজ্ঞাত সন্ত্রাসীদের হামলায় একজন রোহিঙ্গা নেতা খুন হয়েছে। গতকাল সোমবার রাত সাড়ে আটটার দিকে ৮ থেকে ১০ জন সশস্ত্র অজ্ঞাত সন্ত্রাসীদের চুরিকাঘাতে উক্ত ক্যাম্পের হেড মাঝি আরিফুল্লাহ (৩৮) ঘটনাস্থলে নিহত হন। উখিয়া থানা পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

বালুখালী২ রোহিঙ্গা ক্যাম্পের বহ্মক মাঝি সব্বির আহমদ জানান, গত রাতে হেড মাঝি আরিফুল্লাহ থাইংখালী থেকে একা সিএনজি টেক্সি করে কুতুপালং ক্যাম্পে আত্মীয়ের কাছে যাচ্ছিল। এ সময় ক্যাম্পের প্রবেশ মুখে পাহাড়ি ঢালার বাঁকে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা টেক্সি থেকে নামিয়ে চুরিকাঘাতে তার মৃত্যু নিশ্চিত করে জঙ্গলের দিকে পালিয়ে যায়। তিনিসহ রোহিঙ্গা নেতারা ধারণা করছেন আরসা সন্ত্রাসীরা তাকে খুন করে থাকতে পারে। মাস তিনেক পূর্বেও ওরা তাকে আরো একবার হত্যার চেষ্টা চালিয়েছিল। ঐ সময়ে সে বেঁচে গেলেও তার বড় ভাই মৌলভী মোঃ আলি চুরিকাঘাতে গুরুতর আহত হন। বালুখালী২ ক্যাম্পের ময়নার ঘোনা পুলিশ ক্যাম্পের আইসি এএসআই বদিউজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

এদিকে আজ মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কক্সবাজার ও রোহিঙ্গা শিবির পরিদর্শনের কথা রয়েছে বলে জানা গেছে।

x