বান্দরবানে ৬ রোহিঙ্গা আটক

পরিচয় গোপন করে কাজ

বান্দরবান প্রতিনিধি

বুধবার , ২৬ জুন, ২০১৯ at ১০:৪৬ পূর্বাহ্ণ
8

বান্দরবানে পরিচয় গোপন করে শ্রমিকের কাজ করার সময় ৬ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। গত সোমবার দুপুরে সেনা রিজিয়ন এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, রহিম মোল্লা (১৪), মোহাম্মদ আমান উল্লাহ (২৬), মো. এনায়েত (১৭), জাফর আলম (২৮), মোহাম্মদ সিরাজ (১৫) এবং জোবায়ের হোসেন (১৮)। এরা সবাই কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের বাসিন্দা।
পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলা সদরের ৬৯ সেনা রিজিয়নের এমডিএস এলাকায় শ্রমিকের কাজ করার সময় ৬ রোহিঙ্গা নাগরিক আটক হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে সন্ধ্যার পর তাদের কক্সবাজার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে হস্তান্তর করা হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাওহিদুল ইসলাম জানান, রোহিঙ্গা পরিচয় গোপন করে আটক ৬ জন কয়েকদিন ধরে সেনা রিজিয়নের এমডিএস এলাকায় শ্রমিকের কাজ করছিলেন। সোমবার তাদের সন্দেহভাজন হিসেবে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে তারা নিজেদের পরিচয় স্বীকার করেন।
স্থানীয়দের অভিযোগ, শুধুমাত্র বান্দরবান সদর নয়, জেলার লামা, আলীকদম, রুমা, থানচি, রোয়াংছড়ি, নাইক্ষ্যংছড়িসহ সাতটি উপজেলায় পরিচয় গোপন করে শতশত রোহিঙ্গা শ্রমিকের কাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কাজের সন্ধানে তারা শরণার্থী ক্যাম্প থেকে বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ছে।

x