বান্দরবানে পরিত্যক্ত গোলা বিস্ফোরণে ২ সেনা সদস্য নিহত, আহত ১০

বান্দরবান প্রতিনিধি

শনিবার , ১৮ মে, ২০১৯ at ১০:২৭ পূর্বাহ্ণ
48

বান্দরবানের হলুদিয়ায় সেনাবাহিনীর প্রশিক্ষণ রেঞ্জে পরিত্যক্ত গোলা বিস্ফোরণে ২ সেনা সদস্যের মৃত্যু হয়েছে। এ ঘটনায় সেনাবাহিনীর আরো ১০ সদস্য আহত হয়েছেন। গতকাল শুক্রবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে।
আইনশৃক্সখলা বাহিনী ও স্থানীয়রা জানান, বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের হলুদিয়ায় সেনাবাহিনীর ফায়ারিং রেঞ্জে (প্রশিক্ষণ এলাকায়) প্রশিক্ষণের সময় নিক্ষেপ করা অবিস্ফোরিত পরিত্যক্ত একটি গোলা বিস্ফোরিত হয়ে ২ সেনা সদস্যের মৃত্যু হয়েছে। এর মধ্যে জাহেদুল ইসলাম (২৯) বিস্ফোরণের পর ঘটনাস্থলে এবং নিপুন চাকমা (২৮) হেলিকপ্টারে চট্টগ্রামে নেওয়ার পথে মারা যান। নিহতরা কুমিল্লা ১৬ প্যারা ব্যাটালিয়নের সদস্য ছিলেন।
এ ঘটনায় সেনাবাহিনীর আরো ১০ জন সদস্য আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচজনের নাম পাওয়া গেছে। তারা হলেন মোস্তাফিজ, রাজু, হাসান, আরিফ ও তারিকুল। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা বিস্ফোরণে হতাহতদের উদ্ধার করে চট্টগ্রামের বায়তুল ইজ্জত বিজিবি হাসপাতালে ভর্তি করান। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়।
ঘটনাস্থলে নিহত সৈনিকের মরদেহ বান্দরবান সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল মোস্তাফিজুর রহমান।
সেনাবাহিনীর ৬৯ রিজিয়নের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, কয়েকদিনের মধ্যে ফায়ারিং রেঞ্জে সেনাবাহিনীর নতুনভাবে প্রশিক্ষণ শুরুর কথা রয়েছে। প্রশিক্ষণের জন্য সংরক্ষিত ফায়ারিং অঞ্চলের জঙ্গল এবং আগাছা পরিষ্কারের কাজ করছিল সেনাবাহিনীর সদস্যরা। এসময় পূর্বে প্রশিক্ষণ চলাকালে নিক্ষেপ করা অবিস্ফোরিত একটি গোলা বিকট শব্দে বিস্ফোরিত হয়ে ২ জন সেনা সদস্য মারা গেছে। এ ঘটনায় আরো ১০ জন সেনা সদস্য আহত হয়েছে।
এ বিষয়ে পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার বলেন, হলুদিয়ায় সেনাবাহিনীর প্রশিক্ষণ এলাকায় পরিত্যক্ত গোলা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ২ সেনা সদস্য মারা গেছেন। আরো বেশ কয়েকজন সেনা সদস্য আহত হয়েছেন। হতাহতদের উদ্ধার করে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে।

x