বান্দরবানে অপহৃত তিন জীপচালকের জন্য ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি

বান্দরবান প্রতিনিধি

মঙ্গলবার , ২০ আগস্ট, ২০১৯ at ৭:২১ অপরাহ্ণ
85

বান্দরবানের রুমায় অপহৃত ৩ চালকের মুক্তিপণ বাবদ ১০ লক্ষ টাকা দাবি করেছে অপহরণকারীরা।

আজ মঙ্গলবার (২০ আগস্ট) অপহরণকারীরা অপহৃতদের মোবাইল ফোন থেকে আত্মীয়-স্বজনদের ফোন করে এ মুক্তিপণ দাবি করে।

এদিকে অপহৃত তিনটি জীপের চালককে উদ্ধারে সেনাবাহিনী, পুলিশ সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সম্ভাব্য স্থানগুলোতে অভিযান চালাচ্ছে। তবে এখনো পর্যন্ত অপহৃতদের কোনো খোঁজ পাওয়া যায়নি। অপহৃতরা হলেন বাসু কর্মকার (৩২), নয়ন জলদাস (২৯) এবং মো. মিজান (৩০)।

রুমা জীপ পরিবহনের লাইন ম্যান মোহাম্মদ মিজানুর বলেন, ‘অপহরণকারী তিনটি জীপের চালকের সঙ্গে সহকারী হেলপারদেরও ধরে নিয়ে গিয়েছিল। কিছুদূর নেয়ার পর হেলপারদের ছেড়ে দেয় অপহরণকারীরা। পরিবহন শ্রমিকদের মাধ্যমে অপহৃতদের মুক্তিপণ বাবদ ১০ লক্ষ টাকা দাবি করেছে অপহরণকারীরা।

এদিকে নাম প্রকাশে অনিশ্চুক জীপ মালিক-শ্রমিক সমিতির কয়েকজন নেতা জানান, অস্ত্রধারী সন্ত্রাসীরা রুমায় চলাচলকারী জীপ-বাস পরিবহন মালিকদের কাছে ২০ লক্ষ টাকা চাঁদা দাবি করেছিল। দাবি করা চাঁদার টাকা না দেয়ায় শ্রমিকদের অপহরণ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. নজরুল ইসলাম জানান, মিনজিরি পাড়া মুখ থেকে অপহৃত তিনটি জীপের ৩ জন চালককে এখনো উদ্ধার করা যায়নি। অপহৃতদের উদ্ধারে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। মুক্তিপণ দাবির বিষয়টি তারাও শুনেছেন বলে জানান তিনি।

x