বাঙালির আত্মবিশ্বাসের মূল চালিকাশক্তি বঙ্গবন্ধু

দক্ষিণ জেলা যুব মহিলা লীগের সভায় মোছলেম

রবিবার , ১৮ আগস্ট, ২০১৯ at ৫:০৮ পূর্বাহ্ণ
15

দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেন, বঙ্গবন্ধু বাঙালির আত্মবিশ্বাসের মূল চালিকাশক্তি ও স্বাধীন বাংলাদেশের জনক। বিশ্ব রাজনীতির ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায়-প্রতিটি জাতির ক্রান্তিলগ্নে একজন প্রকৃত বীর মহামানবের আবির্ভাব ঘটে। যাঁর হাত ধরে সেই জাতি জেগে ওঠে। সেই মহামানব বীরযোদ্ধার শৌর্য-বীর্য আর নেতৃত্বগুণে বিশ্ব মানচিত্রে মাথা উঁচু করে দাঁড়ায় সেই জাতি। অনেক বীরযোদ্ধা নিজ নিজ অবস্থান থেকে বাঙালি জাতির মুক্তির লক্ষে সংগ্রাম করেছেন, আর সবকিছুর নেতৃত্বে ছিলেন বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। গত ১৬ আগস্ট জেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন দক্ষিণ জেলা যুব মহিলা লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিশেষ অতিথির বক্তব্যে দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ক্ষণজন্মা এই দেশপ্রেমিক বাংলার বুকে সৃষ্টিকর্তার আশীর্বাদ হিসাবে এসেছিলেন। আমাদের ভাষা, দেশ, সংস্কৃতি, সবকিছুর মূলে অবিনাশী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জড়িয়ে আছেন। দক্ষিণ জেলা যুব মহিলা লীগ আহ্বায়ক অ্যাডভোকেট জোবাইদা গুলশান আরা জিমির সভাপতিত্বে ও রোকসানা আক্তার সুখীর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, চন্দনাইশ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অ্যাড. কামেলা খানম রূপা, সুলতানা জাহিদা কনা, কামরুন নাহার কমরু, দিপু সেন, আয়েশা সিদ্দিকা রুমী, শাহনাজ পারভীন নিলু, ইনসানা নাসরীন, ফারহানা ইয়াসমীন, সুমী দে সাথী, রুমা আক্তার, শাহানা আক্তার, হাসিনাতুন তাসকিন, ফাতেমা আক্তার, রোকসানা, রুনি, জেসমিন আক্তার প্রমুখ।
সভায় ১৫ আগস্ট নিহত শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করেন অ্যাড. শামীমা হক বিথী। প্রেস বিজ্ঞপ্তি।

x