বাঁশবাড়িয়া সৈকতে নিখোঁজ দুই ছাত্রের মৃতদেহ উদ্ধার

সীতাকুণ্ড প্রতিনিধি

শনিবার , ২৩ জুন, ২০১৮ at ৫:০৫ পূর্বাহ্ণ
380

সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়ার ২৪ ঘন্টা পর গতকাল শুক্রবার ইমন ও রাজ নামের দুই কিশোরের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নৌবাহিনী, কোস্টগার্ড এবং ফায়ার সার্ভিসের যৌথ অভিযানে এক ঘন্টার ব্যবধানে দুইজনের লাশ উদ্ধার করা হয়। দুপুর তিনটার দিকে প্রথমে রাজ এবং চারটার দিকে ইমনের মৃতদেহ সাগরে পাওয়া যায়। লাশ দুইটি নৌবাহিনীর লেফটেন্যান্ট মোঃ রিয়াদ হাসান সীতাকুণ্ড উপজেলা সহকারী (ভূমি) মোহাম্মদ কামরুজ্জামানের কাছে হস্তান্তর করেন। এরপর লাশগুলো সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

উদ্ধার হওয়া দুই শিক্ষার্থী হলো, নারায়ণগঞ্জ জেলার সিদ্বিরগঞ্জ থানার বাগমারা গ্রামের মো. খোকনের ছেলে কলেজ ছাত্র মো. ইমন (১৯)। সে সিদ্ধিরগঞ্জ রৌশনআরা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণিতে পড়ে। অপরজন তার খালাতো ভাই মো. রাজু (১৫)। সে এবারের এসএসসি পরীক্ষার্থী। সে গাজীপুর জেলার জয়দেবপুর থানার কাশিমপুর গ্রামের মো. মহসিনের ছেলে।

গত বৃহস্পতিবার সকালে ঢাকার নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা থেকে ৯ বন্ধু মিলে সীতাকুণ্ডে ভ্রমণে আসে। তারা সকালে সীতাকুণ্ডের পাহাড়ে ঘুরে বেড়িয়ে দুপুর তিনটার দিকে বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতে যায়। সৈকতে আসার পর ৯ বন্ধু মিলে সাগরে গোসল করতে নামে। এসময় সাগর ছিল উত্তাল। সাতার না জানার ফলে ওইসময় ইমন ও রাজ জোয়ারের পানিতে তলিয়ে যায়। নিখোঁজ হওয়ার পর থেকে তাদের সন্ধানে নৌবাহিনী কোস্টগার্ড এবং ফায়ার সার্ভিস যৌথ অভিযান পরিচালনা করে। দীর্ঘ ২৪ ঘন্টা পর গতকাল দুপুর তিনটার সময় প্রথমে রাজ এবং পরে চারটার সময় ইমনের মরদেহ উদ্ধার করা হয়।

সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কামরুজ্জামান, বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর উদ্ধার কাজে সহযোগিতা করেন। লাশ দুইটি প্রথমে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়, সেখান থেকে আইনি প্রক্রিয়া শেষে আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করা হবে।

উদ্ধার কর্মীরা জানান, বৃহস্পতিবার রাতে উদ্ধার কাজ বন্ধ করে শুক্রবার বিকেল ২টার পর কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের কর্মীরা পুনরায় উদ্ধার কাজ শুরু করেন। গতকাল বিকেলে সাগর থেকে উদ্ধার করে ইমন ও রাজ এর মরদেহ বাঁশবাড়িয়া সাগর উপকুলে নিয়ে আসা হলে তখন তাদের পিতা মাতাসহ আত্নীয় স্বজনদের আহাজারিতে পুরো এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান বলেন, ভাটার মধ্যে সৈকতে গোসল করতে নামলে ভাটার টানে তারা ভেসে যায়। শুক্রবার বিকেলে কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাদের উদ্ধার করতে সক্ষম হয়।

x