বাঁশখালীতে প্রতিপক্ষের গুলিতে নিহত ১

পূর্ব শত্রুতার জের

বাঁশখালী প্রতিনিধি

মঙ্গলবার , ১৬ এপ্রিল, ২০১৯ at ৬:৩২ পূর্বাহ্ণ
21

বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নের দক্ষিণ সরল এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে দুর্বৃত্তদের গুলিতে আবুল কালাম (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছে।
নিহত আবুল কালাম দক্ষিণ সরল এলাকার আবদুল সোবাহান মিয়াজি বাড়ির মৃত মাস্টার কবির আহমদ ও জাহানারা বেগমের পুত্র। নিহতের ভাই ও স্থানীয়রা জানান, রবিবার রাত সাড়ে ৩টার দিকে তার জেঠাত ভাইয়ের ছেলে ইস্কান্দর অসুস্থতা বোধ করলে ওষুধ আনার জন্য দক্ষিণ সরল স্কুল সংলগ্ন তার ভাইয়ের দোকান থেকে ওষুধ আনার জন্য যাওয়ার পথে তাকে দুর্বৃত্তরা গুলি করে। গুলির শব্দ শুনে লোকজন এগিয়ে এসে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ আবুল কালামকে উদ্ধার করে বাঁশখালী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার আমিনুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন। পরে বাঁশখালী থানার এসআই মো. আবদুল কুদ্দুস সুরতহাল রিপোর্ট তৈরি করে আবুল কালামের লাশ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করেন।
নিহত আবুল কালাম কৃষিকাজ করে সংসার চালাতেন। আবুল কালাম ৬ ভাইয়ের মধ্যে পঞ্চম। অপরদিকে তার হাবিবুল কবির (৮) ও মাহমুদল কবির (৩) নামে ২ পুত্র সন্তান রয়েছে। নিহতের ভাই আবুল হাসান জানান, বিগত নভেম্বর মাসে তাদের বাড়ির পাশে দুটি গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়লে তাদের একজন এসে তাদের বাড়িতে আশ্রয় নেয়। এ সময় প্রতিপক্ষের লোকজন এসে তাকে খুঁজতে থাকে এবং না পেয়ে তাদের উপর হামলা ও গুলি চালায়। এতে তাদের পরিবারের কয়েকজন আহত হলে সে ঘটনায় তার ভাই বাদী হয়ে ৪ জনকে আসামি করে মামলা দায়ের করে। এরপর থেকে তারা নানাভাবে হুমকি-ধমকি দিয়ে আসছিল। তারই জের ধরে এ ঘটনা ঘটেছে বলে তিনি জানান।
বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল হোসেন জানান, নিহত আবুল কালামের লাশ উদ্ধার করে চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে। বর্তমানে এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান।

x