বর্তমান সরকারের অধীনেই নির্বাচন : তোফায়েল

শনিবার , ২৭ জানুয়ারি, ২০১৮ at ৪:৫৮ পূর্বাহ্ণ
215

একাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্তমান সরকারের অধীনেই হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ। সেই নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে বলেও আশা প্রকাশ করেন তিনি। তিনি বলেন, বিশ্বের অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো সাংবিধানিক পদ্ধতিতেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। শুক্রবার শহীদ আসাদের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এতে তোফায়েল আহমদ আরও বলেন, এটা নির্বাচনের বছর। প্রধান নির্বাচন কমিশনারের ভাষায়, ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে, আর না হলে আগামী বছর জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন হবে। এ নির্বাচন সংবিধানে যে পদ্ধতি আছে সেই পদ্ধতিতেই হবে। অর্থাৎ বিভিন্ন গণতান্ত্রিক দেশের মতো যারা রাষ্ট্র পরিচালনা করে সেই সরকারের অধীনেই নির্বাচন হবে। এই নির্বাচন অবাধ, নিরপে ও সুষ্ঠু নির্বাচন হবে। নির্বাচন হবে সবার অংশগ্রহণের মধ্য দিয়ে। এটিই আমরা কামনা করি। খবর বাংলানিউজের।

তোফায়েল আহমদ ৬৯ এর ২০ জানুয়ারি ছাত্র নেতা আসাদের শহীদ হওয়ার ঘটনার স্মৃতিচারণ করে বলেন, আমরা সেদিন ছাত্রসমাজ উত্তাল মিছিল নিয়ে সামনের দিকে অগ্রসর হচ্ছি। আসাদ আমার পাশেই ছিলেন। হঠাৎ করে তাকে গুলি করা হয়। আসাদ লুটিয়ে পড়েন। পরিকল্পিতভাবে আসাদকে পুলিশ গুলি করেছিলো। শহীদ আসদের রক্ত ছুঁয়ে আমরা শপথ নিয়েছিলাম। এরপর আন্দোলন আরও বেগবান হয় এবং ছাত্র জনতার গণ অভ্যুথ্‌থানের মুখে স্বৈরাচারি আইয়ুব খান পদত্যাগ করতে বাধ্য হয়। আসাদ যদি শহীদ না হতো তাহলে ৬৯ হতো না, বঙ্গবন্ধু মুক্তি পেতেন না। বঙ্গবন্ধু মুক্তি না পেলে ৭০ এর নির্বাচন এবং ৭১ এর মুক্তিযুদ্ধ হতো না। আমরা বাংলাদেশের স্বাধীনতা পেতাম না।

তোফায়েল আহমদ তার বক্তৃতায় আসাদ গেট থেকে বসিলা পর্যন্ত সড়ক আসাদ অ্যাভিনিউ ঘোষণা করে বলেন, এটা আসাদ অ্যাভিনিউ, এটা জনগণের দেওয়া নাম। এটা করার জন্য পদ েপ নেওয়া হবে। আর ঢাকা মেডিকেলের সামনে স্মৃতি স্তম্ভের বিষয়ে আমি মেয়র সাঈদ খোকনকে বলবো।

x