ফোল্ডএবল ফোন নিয়ে কাজ করছে গুগল

শুক্রবার , ১০ মে, ২০১৯ at ৬:৫৮ পূর্বাহ্ণ
35

ফোল্ডএবল স্মার্টফোন নিয়ে কাজ শুরু করেছে গুগলও। আই/ও ডেভেলপার সম্মেলনকে সামনে রেখে প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়, ফোল্ডএবল প্রযুক্তি এবং ফোল্ডএবল পর্দার প্রোটোটাইপ নিয়ে অনেক দিন ধরেই কাজ করছে তারা।
প্রযুক্তি সাইট সিনেটকে গুগলের পিক্সেল স্মার্টফোন বিভাগের প্রধান মারিও কোয়েইরোজ বলেন, আমরা অবশ্যই প্রযুক্তিটির প্রোটোটাইপ করছি। আমরা এটি দীর্ঘদিন ধরেই করছি। আমার মনে হয় না এখন পর্যন্ত এ ধরনের ডিভাইসের কোনো স্পষ্ট ব্যবহার বের হয়েছে। খবর বিডিনিউজের।
কোয়েইরোজের মন্তব্য থেকে ধারণা করা হচ্ছে, শীঘ্রই দেখা যাবে না ফোল্ডএবল পিক্সেল স্মার্টফোন। পরবর্তীতে আরেক বিবৃতিতে কোয়েইরোজ বলেন, আমরা ফোল্ডএবল পর্দা এবং অন্যান্য আরো অনেক হার্ডওয়্যার প্রযুক্তি প্রোটোটাইপ করছি। কিন্তু এখন পর্যন্ত এই ধরনের কোনো পণ্যের ঘোষণা দেওয়ার সময় আসেনি।
ফোল্ডএবল স্মার্টফোন নিয়ে গুগলের কাজ করার বিষয়টি আশ্চর্যের কিছু না। আগের বছর নভেম্বরেই ফোল্ডএবল স্মার্টফোনের জন্য নেটিভ অ্যান্ড্রয়েড সমর্থন এনেছে প্রতিষ্ঠানটি। ইতোমধ্যে ফোল্ডএবল স্মার্টফোন উন্মোচন করেছে স্যামসাং, হুয়াওয়েসহ আরো কয়েকটি প্রতিষ্ঠান। এরই মধ্যে পর্দায় ত্রুটির কারণে গ্যালাঙি ফোল্ডের সরবরাহ বিলম্বও করেছে স্যামসাং।

x