ফেসবুক জানাবে ‘ইওর টাইম’

মঙ্গলবার , ১১ সেপ্টেম্বর, ২০১৮ at ৯:০১ পূর্বাহ্ণ
36

ইওর টাইম’ নামে নতুন একটি ফিচার চালু করেছে ফেসবুক। এই ফিচারের সাহায্যে ফেসবুকে ব্যয় করা সময়ের পরিমাণ জানা যাবে। অর্থাৎ একজন গ্রাহক ফেসবুকে গড়ে কত সময় ব্যয় করেছেন তা জানতে পারবেন ফিচারটির মাধ্যমে।

ফেসবুকের পাশাপাশি ইনস্টাগ্রামেও ইওর টাইম ফিচার চালু হয়েছে। প্রযুক্তিভিত্তিক কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুক ও ইনস্টাগ্রাম গ্রাহকদের অনেকে এখনও এই ফিচার ব্যবহার করতে পারছেন না। তবে শিগগিরই এটা সবার জন্য উন্মুক্ত করা হবে। এ সম্পর্কে ফেসবুক এক ব্লগপোস্টে জানায়, ফেসবুক ও ইনস্টাগ্রামে দ্রুতই এই আপডেটটি যুক্ত করা হবে। ফেসবুকে কতটুকু সময় ব্যয় করেছেন তা জানবেন যেভাবে (যদি আপনি ইওর টাইম ফিচারটি পেয়ে থাকেন)- ফেসবুক অ্যাপে প্রবেশ করুন, সেটিংস অপশনে যান। এবার ইওর টাইমে ক্লিক করতে হবে।

এক্ষেত্রে আপনি একটি গ্রাফ দেখতে পাবেন। এই গ্রাফে বার আকারে ব্যয় করা সময়ের পরিমাণ দেওয়া আছে। নির্দিষ্ট একটি দিনে সব মিলিয়ে কতটুকু সময় ফেসবুকে ব্যয় হয়েছে তা জানতে চাইলে ওই দিনের বারে ক্লিক করতে হবে। এই ফিচারে দৈনিক ফেসবুক ব্যবহারের পরিমাণ বা সীমা ঠিক করে দেওয়া যাবে। ওই ‘ঠিক করা সময়’ পার হলেই স্বয়ংক্রিয়ভাবে সংকেত দেবে ইওর টাইম ফিচার।

x