ফিরোজা বেগম স্বর্ণপদক পাচ্ছেন ফরিদা পারভীন

শুক্রবার , ২ আগস্ট, ২০১৯ at ৪:৫৪ পূর্বাহ্ণ
19

সাবিনা ইয়াসমীন, রেজওয়ানা চৌধুরী বন্যা ও রুনা লায়লা-উপমহাদেশের এই তিন সঙ্গীত মহাতারকার পর এবার ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’ পাচ্ছেন ফরিদা পারভীন। এ পদকের জন্য তার নাম ঘোষণা করায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন ফরিদা।
লালন সঙ্গীতের খ্যাতনামা এই শিল্পী বলেন, নজরুল সঙ্গীতের পথিকৃৎ হলেন ফিরোজা বেগম। নজরুলের গান প্রচার-প্রসারে ওনার অবদান অস্বীকার করার অবকাশ নেই। তাই এই নামের (ফিরোজা বেগম) পদকটি পাওয়া সত্যিই আমার জন্য বড় আনন্দের। আল্লাহর কাছে শুকরিয়া। কৃতজ্ঞতা ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ডের প্রতি। খবর বাংলানিউজের।
২৮ জুলাই ফিরোজা বেগমের জন্মদিন। এ উপলক্ষে ৪ আগস্ট বেলা সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে হবে পদক গ্রহণ অনুষ্ঠান। এই আয়োজনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ডের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন। সাংস্কৃতিক আয়োজনের পর লালনসঙ্গীতের গুণী শিল্পী ফরিদা পারভীনের হাতে সম্মাননা তুলে দেবেন ঢাবির উপাচার্য মো. আখতারুজ্জামান।
২০১৪ সালের ৯ সেপ্টেম্বর প্রয়াত হন উপমহাদেশের প্রখ্যাত নজরুল সঙ্গীতশিল্পী ফিরোজা বেগম। গুণী এই শিল্পী মারা যাওয়ার দুই বছর পর থেকে তার জন্মদিনে প্রদান করা হচ্ছে ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক।

x