প্রহসনের নির্বাচন বাংলাদেশের গণতন্ত্রকে ক্ষতিগ্রস্ত করেছে

কল্যাণ পার্টির সদস্য সংগ্রহ অভিযানে বক্তারা

সোমবার , ১১ ফেব্রুয়ারি, ২০১৯ at ১০:৪৫ পূর্বাহ্ণ
26

বাংলাদেশ কল্যাণ পার্টি চট্টগ্রাম মহানগর সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস বলেছেন, এবারের প্রহসনের নির্বাচন বাংলাদেশের গণতন্ত্রকে ক্ষতিগ্রস্ত করেছে। ২০১৪ সালে একটি একতরফা বিতর্কিত নির্বাচনের পর ২০১৮ সালে আরেকটি বিতর্কিত নির্বাচন। নির্বাচনে যে চিত্র দেখা গেছে, সেটি বাংলাদেশের গণতন্ত্রকে যে অনেক বেশি ক্ষতিগ্রস্ত করেছে তাতে কোন সন্দেহ নেই। নির্বাচন কমিশনের প্রতি আহ্বান, অবিলম্বে এই প্রহসনের নির্বাচন বাতিল করা হোক। এই নির্বাচনের কথিত ফলাফল আমরা প্রত্যাখ্যান করেছি এবং সেই সঙ্গে নির্দলীয় সরকারের অধীনে পুনরায় নির্বাচনের দাবি করছি।
গতকাল রবিবার বাংলাদেশ কল্যাণ পার্টির কেন্দ্র ঘোষিত মাসব্যাপি সদস্য সংগ্রহ ও পুরাতন সদস্যদের নবায়ন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, নির্বাচনের পর ব্রিটেনের ইকনোমিস্ট ইন্টেলিজেন্স ইউনিট যে রিপোর্ট প্রকাশ করেছে, সেখানে গণতান্ত্রিক দেশের তালিকায় নেই বাংলাদেশ। দেশের বিভিন্ন জায়গা থেকে যেসব অভিযোগ পাওয়া গেছে, সেগুলোর মধ্যে রয়েছে ক্ষমতাসীনদের দ্বারা ভোটের আগের রাতেই বাক্স ভর্তি করে রাখা, ভোটারদের কেন্দ্রে যেতে নিষেধ করা এবং কেন্দ্র দখল করা।
বাংলাদেশ কল্যাণ পার্টি চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আলমের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কল্যাণ পার্টি চট্টগ্রাম মহানগর সহসভাপতি এডভোকেট জুহুরুল হক আনছারী, দক্ষিণ জেলা সভাপতি এডভোকেট মোজম্মিল হোসেন, দক্ষিণ জেলা সেক্রেটারী ডা. কলিম উল্লাহ, চট্টগ্রাম কল্যাণ পার্টির যুগ্ম সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন, ইরফানুল হায়দার, কোতোয়ালী সভাপতি জাহেদ আলী, মহানগর সদস্য সাদ্দাম হোসেন সায়মান, ছাত্রবিষয়ক সম্পাদক নজমুল হুদা নিয়াজি প্রমুখ। খবর প্রেসবিজ্ঞপ্তির।

x