প্রযুক্তির কারণে বিপিএলে দর্শক নেই

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার , ১০ জানুয়ারি, ২০১৯ at ৫:০৩ পূর্বাহ্ণ
81

বিপিএল মানে জমজমাট লড়াই। চার আর ছক্কার ফুলঝুরি। বিপিএল মানে তারকার মহা সমাবেশ। যেখানে দেশী সব সেরা তারকাদের পাশাপাশি তাকে বিশ্বের সেরা সব তারকা ক্রিকেটাররা। কিন্তু বিপিএলের এবারের আসর পারছেনা দর্শক টানতে। অথচ এবারের বিপিএলে আরো বেশি তারকা হাজির রয়েছে। মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, মোস্তাফিজের মতো দেশি তারকাদের সঙ্গে বিশ্বের নামী-দামি তারকা ক্রিকেটাররাও খেলছেন বিপিএলের ষষ্ঠ আসরে। টি-টোয়েন্টি ক্রিকেট স্পেশালিস্ট কে নেই এখানে? ক্রিস গেইল, স্টিভেন স্মিথ, অ্যালেঙ হেলস, ডেভিড ওয়ার্নার, আন্দ্রে রাসেল, এভিন লুইস, কাইরন পোলার্ড, সুনিল নারাইন, শহিদ আফ্রিদি, শোয়েব মালিকের মত বিশ্ব নন্দিত ক্রিকেটাররা আছেন। কিন্তু নেই শুধু দর্শক।
বিপিএলের কোনো আসরেই এত সংখ্যক তারকার উপস্থিতি আগে দেখা যায়নি। অথচ এমন আসরে দর্শকদের গ্যালারিতে হুমড়ি খেয়ে পড়ার কথা। কিন্তু তারপরও গ্যালারি ফাঁকা। দর্শক আসছে না মাঠে। ম্যাচ যত গড়াচ্ছে শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্যালারিও ফাঁকা হচ্ছে ততই। গতকাল বুধবারের দুই ম্যাচে সাকুল্যে ১ হাজার দর্শকের উপস্থিতিও চোখে পড়লো না। অথচ মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ধারণক্ষমতা প্রায় পঁচিশ হাজার। যার অর্থ, একসঙ্গে ২৫ হাজার মানুষ সরাসরি মাঠে বসে দেখতে পারেন শেরে বাংলায় হওয়া যে কোনো ম্যাচ। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি আসরে গড়পড়তা হাজার পাঁচেক দর্শকের দেখাও মিলছে না কোনো ম্যাচে। কেন দর্শক নেই মাঠে তা জানতে চাওয়া হয়েছিল চিটাগাং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিমের কাছে। সিলেট সিক্সার্সের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এলে প্রাসঙ্গিক প্রশ্নটি সংবাদমাধ্যম কর্মীরা তার কাছে জানতে চান।
উত্তরে প্রযুক্তির উৎকর্ষতাকেই দায়ী করলেন এই ভাইকিংস দলপতি। ফাঁকা গ্যালারি তো থাকবে ভাই। আপনারা এখন মোবাইলে লাইভ দেখতে পারেন। বাসায় বসে বসে আরামে খেলা দেখতে পারেন। যখন বাইরে কাজ করেন তখন টিভিতে দেখেন বা মোবাইলে দেখেন। এই কারণেও হতে পারে। আগে আবাহনী-মোহামেডানের খেলা হতো। লিগের খেলা যদি দেখেন, সেখানে কোথাও দেখার সুযোগ থাকত না তখন অনেক দর্শক হতো। মুশফিক আরও জানান, সারা বছর এত বেশি আন্তর্জাতিক খেলা হয় র্দশকরা যেন বিরক্ত হয়ে যায় খেলা দেখতে দেখতে। এখন একটু রেস্ট নেই আন্তর্জাতিক খেলা হলে দেখব। আমি দর্শকদের উদ্দেশ্যে এটাই বলব এত বড় বড় ক্রিকেটাররা আসছে এখন। স্মিথ, ওয়ার্নার, রাসেল, পোলার্ড তাদের খেলা যদি মাঠে বসে না দেখেন তাহলে আর কোথায় দেখবেন।

x