প্রত্যক্ষদর্শী এক সাক্ষীর জবানবন্দী

সবুর শুভ

শুক্রবার , ১১ জানুয়ারি, ২০১৯ at ৪:১৫ পূর্বাহ্ণ
123

সাবেক আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন সোহেল হত্যায় মামলায় সাক্ষী হিসেবে এক নারী আদালতে জবানবন্দি দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার মহানগর হাকিম আদালতে তিনি ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন বলে জানা গেছে। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া প্রত্যক্ষদর্শী এ সাক্ষীর নাম মনি। তবে থানা ও আদালত পুলিশের কর্মকর্তা তদন্তের স্বার্থে এ সাক্ষীর ঠিকানা উল্লেখ করেননি।
আদালতের একটি সূত্র জানিয়েছে, স্বীকারোক্তিতে ওই সাক্ষী সেদিনের ঘটনার শুরু থেকে শেষ পর্যন্ত প্রত্যক্ষ করা তথ্য আদালতের সামনে উপস্থাপন করেছেন।
স্বীকারোক্তি থেকে পাওয়া তথ্য অনুযায়ী, আওয়ামী লীগের সাবেক নেতা মহিউদ্দিন সোহেল হামলা ও মারামারির সময় মনির বাসায় আশ্রয় নিতে গেলে সেখানে থেকে টেনে হেঁচড়ে তাকে বের করে আনা হয়।
এ বিষয়ে সিএমপির সহকারি কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ জানান, সোহেল হত্যা মামলায় এক সাক্ষী বিচারকের সামনে স্বীকারোক্তি দিয়েছেন।
প্রসঙ্গত, মঙ্গলবার গভীর রাতে সোহেলের ভাই ডবলমুরিং থানায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও রেলওয়ে বাজার ব্যবসায়ী সমিতির আহ্বায়ক সাবের আহম্মেদ ও জাতীয় পার্টির নেতা ওসমান খানসহ ২৭ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন।
সোহেল আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক। এর আগে তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-শিক্ষা ও পাঠ্যক্রম বিষয়ক সম্পাদক ছিলেন।

x