প্রকাশিত সংবাদের প্রতিবাদ

বৃহস্পতিবার , ৮ নভেম্বর, ২০১৮ at ৬:৫১ পূর্বাহ্ণ
5

গত ৪ নভেম্বর দৈনিক আজাদী’তে দুই প্রতিষ্ঠানের কাছে জিম্মি দুই খাদ্য গুদামের পণ্য হ্যান্ডলিং শিরোনামে প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ জানিয়েছে জয় কনস্ট্রাকশন ও রাজ্জাক এন্টারপ্রাইজ নামে দুটি প্রতিষ্ঠান। জয় কনস্ট্রাকশনের সৈয়দ মাহমুদুল হক ও রাজ্জাক এন্টারপ্রাইজের আবদুর রাজ্জাকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উক্ত প্রতিবেদনটি বাস্তবতা বিবর্জিত ও ভিত্তিহীন বলে উল্লেখ করা হয়েছে।
তারা বলেছেন, দেওয়ানহাট ও হালিশহর সিএসডি’র ঠিকাদার নিয়োগ যথাযথ নীতিমালা অনুসরণ করে করা হয়েছে। এক্ষেত্রে কোন প্রকার গোপনীয়তা বা কারচুপির আশ্রয় নেয়া হয়নি। কথিত আবু তৈয়ব প্রতিবারের মতো এবারো প্রয়োজনীয় জামানত ছাড়াই দুইটি টেন্ডার দাখিল করেন। তাই তার টেন্ডার বিবেচনায় আনার কোন সুযোগ টেন্ডার কমিটির নেই।
দুই প্রতিষ্ঠানের পক্ষে আরও বলা হয়েছে, খাদ্য বিভাগীয় পরিবহন এবং হ্যান্ডেলিং উভয় ক্ষেত্রে অবৈধ লেনদেন সম্পূর্ণ বর্জনীয়। এ বিষয়টি নিয়ে আমাদের নিকট কোন ঠিকাদার সুনির্দিষ্ট অভিযোগ বা আপত্তি করেন নাই। এছাড়া পরিবহন ঠিকাদাররা প্রত্যেকেই সক্ষম এবং সংঘবদ্ধ। তাই তারা অকারণে কেনই বা গর্হিত কাজ করবেন।
এছাড়া শ্রমিক মজুরী প্রতিনিয়ত দরকষাকষির মাধ্যমে নির্ধারণ ও পরিশোধ করা হয়ে থাকে। এক্ষেত্রে সন্তুষ্টির মাধ্যমে বিষয়টি সম্পন্ন হওয়ায় শ্রমিকদের মধ্যে মজুরি সংক্রান্ত কোন অসন্তোষ নেই। প্রতিবাদে বলা হয়েছে, আমরা রাজনীতি সংশ্লিষ্ট ব্যক্তি হই। বর্তমানে বিভ্রান্তিকর তথ্য সম্বলিত উক্ত সংবাদ পরিবেশন আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ বলে প্রতীয়মান হয়।
প্রতিবেদকের বক্তব্য: খাদ্য গুদামে সংক্ষুব্ধ ব্যক্তিদের দুদকে করা একটি অভিযোগের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে। এছাড়া অভিযোগকারী, অভিযুক্ত ব্যক্তিদের এবং সংশ্লিষ্ট খাদ্য কর্মকর্তাদের বক্তব্য প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এখানে প্রতিবেদকের নিজস্ব কোন বক্তব্য নেই।

x