পেকুয়ায় র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ বাঁশখালীর ডাকাত সর্দার বাদশা নিহত

পেকুয়া প্রতিনিধি

মঙ্গলবার , ২০ আগস্ট, ২০১৯ at ১২:২৯ অপরাহ্ণ
356

পেকুয়ায় র‌্যাবের সাথে কথিত ‘বন্দুকযুদ্ধে’ পার্শ্ববর্তী বাঁশখালী উপজেলার ডাকাত সর্দার কামাল হোসেন ওরফে বাদশা নিহত হয়েছেন।

আজ মঙ্গলবার (২০ আগস্ট) ভোর সাড়ে ৪টার দিকে পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের শরতঘোনা বেড়িবাঁধের উপর এ ঘটনা ঘটে।

নিহত বাদশা বাঁশখালী উপজেলার ছনুয়া টেকপাড়া এলাকার আবুল কাশেমের পুত্র বলে জানা গেছে।

বন্দুকযুদ্ধের সময় ঘটনাস্থল থেকে চারটি ওয়ান শ্যুটারগান, ১২ রাউন্ড গুলি ও সাত রাউন্ড ব্যবহৃত কার্তুজ এবং চারটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার র‌্যাব-১৫ সূত্র জানায়, গভীর সাগরে ডাকাতির উদ্দেশ্যে পেকুয়ার মগনামা এলাকায় একদল জলদস্যু ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাবের একটি দল সেখানে যায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে এক পর্যায়ে ডাকাতদল পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে বাদশার মরদেহ উদ্ধার করা হয়।

পরে ডাকাত বাদশা’র মরদেহ পেকুয়া থানায় নিয়ে আসা হলে সেখানে একটি অপমৃত্যু মামলা রেকর্ড করে ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘র‌্যাব ১৫-এর একটি দল নিহত বাদশা’র লাশটি প্রথমে হাসপাতালে ভর্তি করে পরে থানায় হস্তান্তর করলে আমরা ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়েছি।’ এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে পেকুয়া থানায় একটি মামলা রেকর্ড করা হচ্ছে বলে জানান তিনি।

x