পুস্তক বিমুখতায় আত্মিক বিকাশ বাধাগ্রস্ত হয়

ইসলামিক ফাউন্ডেশনের অনুষ্ঠানে সুজন

শুক্রবার , ৯ নভেম্বর, ২০১৮ at ৯:১২ পূর্বাহ্ণ
9

ইসলামিক ফাউন্ডেশন, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের ব্যবস্থাপনায় মসজিদ পাঠাগার সমপ্রসারণ ও শক্তিশালী করণ প্রকল্পের আওতায় ২০১৭-১৮ অর্থ বছরে চট্টগ্রাম জেলার বিভিন্ন মসজিদ পাঠাগারে পুস্তক ও আলমারি বিতরণ উপলক্ষে গতকাল ফাউন্ডেশন মিলনায়তনে পরিচালক আবুল হায়াত মুহাম্মদ তারেকের সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগ চট্টগ্রাম মহানগরের সহ-সভাপতি আলহাজ খোরশেদ আলম সুজন। তিনি বলেন, মানুষের নৈতিক পরিবর্তনের মাধ্যমে সমাজ পরিবর্তন হয়। পুস্তক বিমুখতায় আমাদের আত্মিক বিকাশ বাধাগ্রস্ত হয়। ফলে ধর্মান্ধতা, ধর্মের নামে অনাচারের মাত্রা বৃদ্ধি পাচ্ছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা ধর্ম ও নৈতিকতা শিক্ষা বিস্তারের জন্য মসজিদ ভিত্তিক পাঠাগারের কার্যক্রমকে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যন্ত বিস্তৃত করেছেন। মসজিদ পাঠাগার স্থাপন এবং একই সাথে বই সংরক্ষনের জন্য আলমারি প্রদান তারই একটি উদার প্রয়াস।
সভাপতির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবুল হায়াত মুহাম্মদ তারেক তাঁর বক্তব্যে বলেন, বই একটি সম্পদ যা মানুষের রুহানী খোরাক যোগায়। নিজের চিন্তা চেতনাকে বিকশিত করার সুযোগ করে দেয়। তিনি মসজিদ পরিচালনা কমিটির প্রতিনিধিদের উদ্দ্যেশে বলেন, প্রতিষ্ঠিত পাঠাগারের মাধ্যমে পাঠক বৃদ্ধি ও পাঠকদের মনন বিকাশে যথাযথ ভূমিকা রেখে সুস্থ, সুন্দর, সুষ্ঠু ও গতিশীল সমাজ গঠনে ভূমিকা রাখতে হবে।
সহকারী পরিচালক মীর মুহাম্মদ নেয়ামত উল্লাহ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মুহাম্মদ মুনিরুজ্জামান। শেষে প্রধান অতিথি ২০১৭-১৮ অর্থ বছরের আওতায় ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠিত ৩২টি নতুন মসজিদ পাঠাগার, ২০টি পুরাতন পাঠাগার, ৫টি ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধির নিকট পুস্তক ও আলমিরা বিতরণ করেন। উল্লেখ্য, ২০১৭-১৮ অর্থ বছরে ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়য়ের আওতায় প্রায় পনর লক্ষ বত্রিশ হাজার একশত একুশ টাকার পুস্তক ও আলমারি বিতরণ করা হয়। প্রেসবিজ্ঞপ্তি

x