পিকনিকে মারামারি : প্রগতির সাত শ্রমিক সাময়িক বরখাস্ত

সীতাকুণ্ড প্রতিনিধি

রবিবার , ৭ জানুয়ারি, ২০১৮ at ১১:০৫ পূর্বাহ্ণ
121

কক্সবাজার গিয়ে মারামারির ঘটনায় রাষ্ট্রায়ত্ত গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজের সাত শ্রমিককে সাময়িক বরখাস্ত করেছে কারখানা কর্তৃপক্ষ। সিবিএ ও নন সিবিএ দু’পক্ষের মারামারির ঘটনাকে কেন্দ্র করে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। সাময়িক বরখাস্তরা হলেননন সিবিএ’র সাধারণ সম্পাদক মো. শহিদ উল্ল্যাহ, সদস্য মো. সালাউদ্দিন, মো. মামুন, এমরান হোসেন ও মো. সিরাজ, সিবিএ সদস্য সাহিজুল আলম নিপ্পন ও আবুল হাশেম।

জানা গেছে, গত ২৮ ডিসেম্বর প্রগতির বার্ষিক পিকনিকে দেড় শতাধিক কর্মকর্তাকর্মচারী কক্সবাজার যান। পরদিন মোটেল উপলে রাতের সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে সিবিএর কার্যকরী সভাপতি রফিক নন সিবিএর নেতাকর্মীর বিরুদ্ধে অশালীন বক্তব্য দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় সিবিএ সভাপতি আতিকের নির্দেশে সিবিএ সদস্য নিপ্পন, হাশেমসহ তার অনুসারী নেতাকর্মীরা নন সিবিএর লোকজনের উপর হামলা চালায়। এতে নন সিবিএর কয়েকজন নেতাকর্মী আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এলেও মারামারির মাঝখানে পড়ে এক পুলিশ সদস্য আহত হয়। এঘটনায় কক্সবাজার সদর থানার পুলিশ কর্মকর্তা এসে অনুষ্ঠান বন্ধ করেন এবং হামলায় জড়িত আবুল হাশেমকে থানায় নিয়ে যান। পরে প্রগতির কর্মকর্তারা গিয়ে তাকে ছাড়িয়ে আনেন। এদিকে এ ঘটনায় গতকাল সাতজনকে কারণ দর্শানোর পাশাপাশি সাময়িক বরখাস্ত করা হয়।

নন সিবিএ সাধারণ সম্পাদক মো.শহিদ উল্ল্যাহ নোটিশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, আতিকের নির্দেশে নন সিবিএ নেতাকর্মীকে তুচ্ছ তাচ্ছিল্য করে বক্তব্য রাখেন রফিক। কক্সবাজারের হামলার পুরো ঘটনাটি সিবিএ সভাপতি আতিকের সাজানো ও পূর্ব পরিকল্পিত ঘটনা বলে তিনি জানান। কারখানা কর্তৃপক্ষের সাময়িক বরখাস্তের বিষয়টি লিখিত জবাব তৈরি করা হচ্ছে বলেও জানান তিনি।

প্রগতির ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুজ্জামান বলেন, পিকনিক স্পটে বক্তব্যকে ঘিরে প্রগতির দুইপক্ষের অপ্রীতিকর ঘটনায় আমরা অনেকটা বিব্রত। শৃঙ্খলা রক্ষার্থে আমরা দুইপক্ষের লোকজনকে শাস্তির আত্ততায় এনেছি।

x