পাহাড়তলীতে সহস্রাধিক লোককে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

সরওয়ার উল্যাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগ

রবিবার , ১৪ এপ্রিল, ২০১৯ at ৭:৪৬ পূর্বাহ্ণ
111

সরওয়ার উল্যাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম গতকাল শনিবার পাহাড়তলী সিডিএ মার্কেটের ডি ব্লকে অনুষ্ঠিত হয়েছে। ইসলামী ব্যাংক হাসপাতাল আগ্রাবাদের সহযোগিতায় অনুষ্ঠিত ক্যাম্পে মেডিসিন বিভাগে রোগী দেখেন ডা. মাহফুজুর রহমান ও ডা. এসএম আমানত উল্যাহ, ডা. ওমর ফারুক, শিশু বিভাগে রোগী দেখেন ডা. ইদ্রিস উল্যাহ ভূঁইয়া, গাইনী বিভাগে রোগী দেখেন ডা. সানজিদা কবির, ডা. সেলিনা চৌধুরী, ডা. নাহিদা আক্তার এবং সার্জারী বিভাগে রোগী দেখেন ডা. খুরশিদুল আলম ও ডা. শামশুল আরেফিন। সকাল ৯টা থেকে শুরু হয়ে দুপুর ৩টা পর্যন্ত পরিচালিত ক্যাম্পে ৮১৭ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং দরিদ্র ও অসহায় রোগীদের বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়। কার্যক্রমে ডায়াবেটিস ক্যাম্পের অংশ হিসেবে ডা. শহিদ উল্যাহ কায়ছার ক্যাম্পে আগত প্রায় ১৩৭ জন রোগীকে ডায়াবেটিস চেকআপের পাশাপাশি ডায়াবেটিস বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ ও চিকিৎসা সেবা প্রদান করেন। একই সাথে ক্যাম্পে আগত ৮৫ জন নারী-পুরুষকে ব্লাড গ্রুপিং ক্যাম্পের আওতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে বলে জানিয়েছেন ফাউন্ডেশনের সদস্য শেখ ইরফান উল্যাহ ভূঁইয়া। ইরফান বলেন, ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত এটি ১২তম ফ্রি মেডিকেল ক্যাম্প। এছাড়াও এই ফাউন্ডেশন সমাজের অবহেলিত ও গরীব ছাত্র-ছাত্রীদের পড়ালেখা, দরিদ্র কন্যার বিয়ের ব্যাবস্থা করা, বেকার নারীদের সেলাই প্রশিক্ষণ, বেকার যুবকদের মৎস্য চাষসহ বিভিন্ন সময়োপযোগী প্রশিক্ষণ প্রদান এবং সমাজের সুবিধাবঞ্চিতদের জন্য সেবামূলক বিভিন্ন কাজ পরিচালনা করে থাকে।
মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন চট্টগ্রামের ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এএসপি কামরুল হাসান। তিনি বলেন, এই আয়োজন সত্যিই অনেক প্রশংসনীয়। ভালো মানের ডিগ্রিধারী ডাক্তার দিয়ে গরীব দুঃখীদের বিনামূল্যে চিকিৎসা সেবা পরিচালনা করার পাশাপাশি বিনামূল্যে ওষুধ প্রদানের এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে। চিকিৎসা সেবা কার্যক্রম পরিদর্শন করেন সাবেক ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সাত্তার সেলিম, সিডিএ মার্কেটের সাধারণ সম্পাদক গোলাম মারুফ, সহ-সভাপতি মো. এমরান এবং সাবেক সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন।
সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন ফাউন্ডেশন সাধারণ সম্পাদক শেখ জাফর উল্যাহ, সদস্য শেখ ইরফান উল্যাহ, উপদেষ্টা সদস্য মারুফ সোলাইমান, গিয়াস মোহাম্মদ বাবু, মো. রফিক। সহযোগিতা করেন ব্যবসায়ী মো. নাছির উদ্দীন, আব্দুর রাজ্জাক, নাজিম উদ্দীন, মশিউর রহমান কিরন, মাহফুজ উদ দৌলা অপু, হাবিবুর রহমান, তাজুল ইসলাম টিপু, পারভেজ, সুজন, ইলিয়াস, হেলাল, হায়দার খান, আবুল কাশেম মিঠু, ইস্রাফিল, বাতেন, মনীর, সালাউদ্দিন, খুরশিদ, বাবলু প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x