পতেঙ্গার লালদিয়ায় উচ্ছেদ অভিযান

আজাদী অনলাইন

সোমবার , ২২ জুলাই, ২০১৯ at ১১:৪০ পূর্বাহ্ণ
798

পতেঙ্গা বিমানবন্দর সড়কের লালদিয়ায় কর্ণফুলীর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। ১৫ একর জায়গা উদ্ধার করে সেখানে আমদানি-রফতানি পণ্য হ্যান্ডলিংয়ের জন্য টার্মিনাল বানাবে বন্দর।

অভিযানের নোটিশ পেয়ে অনেকে স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নেন। বন্দর কর্তৃপক্ষ উচ্ছেদ এলাকায় লাল পতাকা টাঙিয়ে দিয়েছে।

সোমবার (২২ জুলাই) বন্দর ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ এর নেতৃত্বে উচ্ছেদ অভিযান শুরু হয়।-বাংলানিউজ

তিনি জানান, শান্তিপূর্ণভাবে আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় জনগণের সহায়তায় অভিযান চলছে। ৬০ জন পুলিশ, ৩০ জন আনসার ও ৬০ জন শ্রমিক ও পর্যাপ্ত লংবুম ও বুলডোজার রয়েছে।

উচ্ছেদ প্রতিরোধ কমিটির সভাপতি আলমগীর হাসান জানান, ১২-১৩ নম্বর ঘাটের মাঝখানে ১৩০ পরিবার উচ্ছেদ করা হবে। যাদের সামর্থ্য আছে তারা ঘরবাড়ি ভেঙে নিয়ে যাচ্ছে।

উচ্ছেদের শিকার মাইনুর বেগম (২৭) জানান, ২২ বছর ধরে আছি। ঘর বানাতে ১০ লাখ ৬০ হাজার ৫০০ টাকা খরচ হয়েছে। ৩ বছর আগে ঘর বানিয়েছি। স্বামীর চাকরিও চলে গেছে। পথের ভিখারি হয়ে গেছি। এক পুলিশের কাছ থেকে ১ গণ্ডা ২ কড়া ১ লাখ ৬৫ হাজার টাকায় জমিটি কিনেছিলাম।

নাসিমা আকতার (২৮) জানান, স্বামী তৈরি পোশাক কারখানায় কাজ করে। ঘর বানাতে সব সম্পদ গেছে। সাড়ে ১৩ লাখ টাকা খরচ হয়েছে। এখন সব শেষ।

মো. আবদুর রহমান (৩৫) জানান, ৯ সদস্যের পরিবার নিয়ে বিপাকে পড়েছি। ক্ষয়ক্ষতি কমাতে মালপত্র ভাড়াঘরে নিয়ে গেছি। ক্ষতিপূরণ চাই আমরা।

x