পটিয়া বাইপাস সড়ক ঈদের আগেই খুলল

পটিয়া প্রতিনিধি

রবিবার , ১১ আগস্ট, ২০১৯ at ৮:২৫ পূর্বাহ্ণ
18

অবশেষে দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজার এলাকার হাজারো যাত্রীদের কাঙ্খিত পটিয়া বাইপাস সড়ক ঈদের আগেই তড়িঘড়ি করে খুলে দেয়া হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় ফিতা কেটে সড়কটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী।
এ সময় তিনি বলেন, পটিয়া বাইপাস সড়ক ঈদের পরে উদ্বোধন করার কথা ছিল। কিন্তু ঘরমুখো মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদের আগেই সড়কটি উদ্বোধনের নির্দেশ দেন।
হুইপ আরও বলেন, ৭৫ কোটি টাকা ব্যয়ে বাইপাস সড়ক নির্মাণ করা হয়েছে। এতে পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারের মানুষ যানজটমুক্ত পরিবেশে যাতায়াত করতে পারবে। পাশাপাশি সড়কটি খুলে দেয়ায় পটিয়া পৌরসদর এলাকায় যে অসহনীয় যানজটের সৃষ্টি হতো, তা আর থাকবে না। এদিকে হুইপ সামশুল হক চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে প্রতিবছরের মতো এবারও ঈদুল আজহা উপলক্ষে তিন দিনব্যাপী বিআরটিসির ফ্রি বাস সার্ভিস চালু থাকবে। আজ রোববার সকাল ১১টায় কর্ণফুলী শাহ আমানত সেতু এলাকায় এ ফ্রি বাস সার্ভিসের উদ্বোধন করা হবে। ঈদের আগের দিন, ঈদের দিন ও ঈদের পরের দিন পর্যন্ত এ সার্ভিস চালু থাকবে বলে জানা গেছে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামান চৌধুরী, পৌরসভা মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, সহকারী কমিশনার (ভূমি) সাব্বির রহমান সানি, সড়ক ও জনপদ বিভাগের সহকারী প্রকৌশলী সাখাওয়াত হোসেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রাশেদ মনোয়ার, সাবেক সাধারণ সম্পাদক বিজন চক্রবর্তী, সহ-সভাপতি আবদুল খালেক চেয়ারম্যান, মুহাম্মদ ছৈয়দ, দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আলমগীর আলম, সাধারণ সম্পাদক এম এন এ নাছির, ইঞ্জিনিয়ার এস এম মোরশেদ, পৌরসভা যুবলীগের সভাপতি নুর আলম সিদ্দিকী, পৌর কাউন্সিলর রূপক সেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রবিউল হোসেন রুবেল, মো. সাইফুল্লাহ পলাশ প্রমুখ।

x