পটিয়ায় ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫

পটিয়া প্রতিনিধি

বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর, ২০১৯ at ৫:৩৯ পূর্বাহ্ণ
445

পটিয়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে ১৫ জন আহত হয়েছেন। গত মঙ্গলবার বিকেলে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে অনূর্ধ্ব-১৭ এর খেলায় এ ঘটনা ঘটে। ওই সময় উপজেলার হাইদগাঁও ও খরনা ইউনিয়ন ফুটবল টিমের খেলা চলছিল।
প্রত্যক্ষদর্শীরা জানান, খেলার শুরু থেকে দু’দলের সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল। এতে দু’দফায় খেলা বন্ধ রাখা হয়। তবে খেলা পুনরায় শুরু হলে প্রথমার্ধে খরনা ইউনিয়ন এক গোলে এগিয়ে যায়। এতে শেষের দিকে শ্লোগান দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এসময় হাইদগাঁও টিমের সমর্থক মো. ইফতেখার (২০), মো. মারুফ (১৭), সুমন (২২) ও ফরহাদ (২০) সহ ১৫ জন আহত হন। আহতদের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। পরে ঘটনাস্থলে থাকা পুলিশ লাঠি চার্জ করে পরিস্থিতি সামলাতে ব্যর্থ হলে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শী স্থানীয় যুবলীগ নেতা জয়নাল আবেদীন রাসেল জানান, খেলায় শ্লোগান দেয়াকে কেন্দ্র করে অতর্কিতভাবে হাইদগাঁও টিমের সমর্থকদের ওপর খরনা টিমের কয়েকজন হামলা চালান। হামলার শিকার খেলোয়াড় ও সমর্থকরা পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি এবং ইউএনও হাবিবুল হাসানকে অভিযোগ করেন।
পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, খেলা ১-০ গোলে খরনা ইউনিয়ন টিম বিজয়ী হলেও শ্লোগান দেয়া নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। আহতদের পটিয়া হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

x