পঞ্চম দিনে বেড়েছে ত্রুটিপূর্ণ যানবাহনে জরিমানার সংখ্যা

ট্রাফিক সপ্তাহ

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ১০ আগস্ট, ২০১৮ at ৩:৩০ পূর্বাহ্ণ
88

ট্রাফিক সপ্তাহ উপলক্ষে পঞ্চম দিনের মতো নগরীতে বিশেষ অভিযান পরিচালিত হয়েছে গতকাল। এতে ত্রুটিপূর্ণ যানবাহনের বিরুদ্ধে জরিমানার সংখ্যাও বেড়েছে। সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান আজাদীকে জানিয়েছেন, ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সচেতনতামূলক কার্যক্রম চলছে, বেড়েছে মামলা, আটক ও জরিমানার সংখ্যাও। ট্রাফিক বিভাগের তথ্য মতে গতকাল সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিচালিত অভিযানে ট্রাফিক উত্তর বিভাগে মামলা হয়েছে ৫৬৪টি। জরিমানা আদায় করা হয়েছে ২ লক্ষ ৪ হাজার ৬৫০ টাকা। গাড়ি আটক করা হয়েছে ৫৯টি

অন্যদিকে ট্রাফিক বন্দর বিভাগে মামলা হয়েছে ৫৬৮টি। জরিমানা আদায় করা হয়েছে ২ লাখ ১০০ টাকা। ট্রাফিক বন্দর বিভাগে গাড়ি আটক করা হয়েছে ৫৬টি।

প্রসঙ্গত, নিরাপদ সড়কের দাবিতে সম্প্রতি ঢাকাচট্টগ্রামসহ সারাদেশে আন্দোলনে নামে স্কুল কলেজের শিক্ষার্থীরা। আন্দোলনের সময় তাদেরকে বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা করতে দেখা যায়। এ সময় তারা রাজপথে যানবাহনও নিয়ন্ত্রণ করে। এক পর্যায়ে সরকার তাদের ৯টি দাবি মেনে নেয়। এ অবস্থায় ট্রাফিক আইন মেনে চলার বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গত রোববার থেকে শুরু হয় ট্রাফিক সপ্তাহ। গত তিনদিন ধরে নগরীতে পুলিশকে কঠোরভাবে ট্রাফিক আইন নিয়ন্ত্রণ করতে দেখা গেছে। যে সমস্ত সড়কে প্রতিনিয়ত যানজটে নাকাল হতে হতো নগরবাসীকে, তাদের কয়েকটিতে পুলিশের তৎপরতায় দেখা গেছে যানবাহনের সুশৃঙ্খল লাইন। সকলের প্রত্যাশা ট্রাফিক পুলিশ, পথচারী, পরিবহন শ্রমিক ও চালকদের সর্বাত্মক সহযোগিতায় নগরীর যানজট পরিস্থিতি সহনীয় পর্যায়ে রাখা যাবে।

x