নিষিদ্ধ থাকবে ভুভুজেলা মুখোশ ও বাইক চলাচল

বৈশাখী আয়োজনে প্রস্তুত চবি

চবি প্রতিনিধি

বুধবার , ১১ এপ্রিল, ২০১৮ at ৪:৩৮ পূর্বাহ্ণ
259

পহেলা বৈশাখ উপলক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অনুষ্ঠানকে ঘিরে নিষিদ্ধ থাকবে ভুভুজেলা ও মুখোশ ব্যবহার। এছাড়া নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসে যান চলাচল নিয়ন্ত্রণের পাশাপাশি নিষিদ্ধ থাকবে মোটরবাইক চলাচল। গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় চবি প্রক্টর আলী আজগর চৌধুরী সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব তথ্য জানান।

প্রক্টর বলেন, ওইদিন সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয় জিরো পয়েন্ট থেকে বৈশাখী শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হবে মূল উৎসব আয়োজন। শোভাযাত্রাটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মূল অনুষ্ঠান স্থল আব্দুর রব হলের মাঠে গিয়ে শেষ হবে। সকাল ৯টায় চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হবে আলোচনা সভা। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের অতিথি ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত থাকবেন। পরে উপাচার্য পর্যায়ক্রমে বিভিন্ন অনুষ্ঠানমালা উদ্বোধন করবেন।

তিনি বলেন, এদিন সকাল ১০টায় একে একে শুরু হবে হাড়ুড়ু খেলা, নাট্য মঞ্চে নাটিকা পরিবেশনা, মুক্ত মঞ্চে বলি খেলা, চাকসু চত্বরে বৌছি খেলা ও জারুলতলায় পুতুল নাচ। পাশাপাশি আব্দুর রব হল মাঠের চলবে ধারাবাহিক অনুষ্ঠানমালা। এতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে থাকবে বিভিন্ন পরিবেশনা। এছাড়া বিকেল সাড়ে ৪টায় শুরু হবে আমন্ত্রিত ব্যান্ড দল ‘জলের গানে’র পরিবেশনা।

প্রক্টর আরো বলেন, দিনব্যাপী অনুষ্ঠানকে ঘিরে ক্যাম্পাসে সর্বোচ্চ নিরাপত্তা জোরদার করা হয়েছে। এতে পাঁচ শতাধিক পুলিশের পাশাপাশি নিয়োজিত থাকতে র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

x