নিরাপদ সড়কের জন্য প্রধানমন্ত্রীর উদ্যোগ

কয়েকটি স্কুলে স্বাগত র‌্যালি

শুক্রবার , ১০ আগস্ট, ২০১৮ at ৭:৪৬ পূর্বাহ্ণ
11

নিরাপদ সড়ক বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে সরাইপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষক মণ্ডলীর উদ্যোগে গত ৮ আগষ্ট ১০ টায় র‌্যালি অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের শিক্ষার্থী ও নাগরিকদের মাঝে সচেতনতা বাড়াতে র‌্যালিটি ১২ নং সরাইপাড়া ওয়ার্ডের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সমাজ সেবক নুরুল আমিন র‌্যালিতে অংশগ্রহণ করেন এবং শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক কাউন্সিলিং করেন। এতে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলী হায়দার, সিনিয়র শিক্ষক ফজলুল্লাহ, দুলাল কিশোর ভট্টচার্য্য, নুরুল আবছার কুতুবী, মৃণাল কান্তি নাথ, রফিক আহমদ, নাছির আহমদ, আবদুল হালিম, মাসুদের রহমান, আবদুল রহিম, আজম খান এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য এম এ হান্নান কাজল প্রমুখ।

কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ : নিরাপদ সড়ক বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সকল পদক্ষেপ গ্রহণ করেছেন তাকে স্বাগত জানিয়ে নগরীতে এক র‌্যালি বের করে কাজেম আলী স্কুল এন্ড কলেজ। গত বুধবার সকাল দশটায় স্কুল পরিচালনা কমিটির সভাপতি, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক সৈয়দ উমর ফারুকের নেতৃত্বে র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থী ছাড়াও অধ্যক্ষ মোহাম্মদ গিয়াসউদ্দিন, দাতা সদস্য মোহাম্মদ সেকান্দর, অভিভাবক সদস্য মোহাম্মদ হাসান এবং শিক্ষক, শিক্ষিকা ও প্রভাষকবৃন্দ অংশগ্রহণ করেন। র‌্যালিপূর্ব সভায় পরিচালনা কমিটির সভাপতি বলেন, প্রধানমন্ত্রীর দ্রুত হস্তক্ষেপের কারণে দেশের হাজার হাজার শিক্ষার্থী সন্তোষ প্রকাশ করে ঘরে ফিরে গেছে। নিরাপদ সড়ক বাস্তবায়ন এবং সড়ক দুর্ঘটনা রোধে আমাদের সবাইকে আইন মেনে চলতে হবে। চালক যেমন আইন লংঘন করতে পারবে না তেমনি সাধারণ মানুষকেও আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

অপর্ণাচরণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ : নিরাপদ সড়ক বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে এক র‌্যালি গত ৮ আগষ্ট অনুষ্ঠিত হয়। র‌্যালিটি অপর্ণাচরণ সিটি কর্পোঃ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার ঘুরে আবার ক্যাম্পাসে এসে শেষ হয়। এতে অধ্যক্ষ মিসেস জারেকা বেগম ও সকল শিক্ষকশিক্ষিকা এবং শিক্ষার্থী অংশগ্রহণ করে।

শেষে এক সমাবেশে অধ্যক্ষ জারেকা বেগম বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়নে শিক্ষার্থীদের সচেতন করার ব্যাপারে অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও সিটি মেয়র আ. . . নাছির উদ্দীনের নির্দেশনা রয়েছে। তিনি আরো বলেন দুর্ঘটনা এড়াতে চালকের পাশাপাশি আমাদের সবার ট্রাফিক আইন মেনে চলার ব্যাপারে সচেতন হতে হবে। তিনি শিক্ষার্থীদের শিক্ষাঙ্গনে আসা যাওয়ার সময়ে সতর্কতার সাথে পথ চলে নিরাপদ বাংলাদেশ গড়ে তোলার ব্যাপারে সবাইকে এগিয়ে আসার আহবান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

x